সিলেট-গোলাপগঞ্জ-বিয়ানীবাজার সড়ক কয়েক শত বৎসরের পুরাতন উন্নত রাস্তা ছিল। দীর্ঘকালীন সময়ের সিলেট-৬ আসনের সংসদ সদস্য শিক্ষামন্ত্রীর সময়ে গোলাপগঞ্জ-বিয়ানীবাজার সড়কটি মেরামতের অভাবে সিলেট হতে ৫ মাইল এর উত্তরভাগ হতে ফুলবাড়ী পর্যন্ত রাস্তা মেরামতের অভাবে বড় ধরনের মরণ ফাদ সৃষ্টি হয়েছে। সড়কটিতে অসংখ্য খানাখন্দক থাকায় ইতিমধ্যে অর্ধশতাধিক লোক সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন।

বৃহস্পতিবার ২০ দলীয় জোটের অন্যতম শীর্ষ নেতা, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি এডভোকেট মাওলানা আব্দুর রকিব গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে একথা বলেন।

বিবৃতিতে তিনি বলেন, অতিসম্প্রতি এক সময়ের যুবলীগ নেতা গোলাপগঞ্জ ইউনিয়নের অন্যতম জনপ্রিয় চেয়ারম্যান ফজলুর রহমান সহ আরও দু’জন সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করেন। এই দুই থানার অন্তর্গত রাস্তাসমূহের কোন প্রকার উন্নয়ন সাধন করা হয় নাই। প্রাকৃতিক সম্পদে ভরপুর গোলাপগঞ্জ-বিয়ানীবাজার হতে হাজার হাজার কোটি টাকার গ্যাস এবং পেট্রোল সরবরাহ করা হয়। এর বিনিময়ে এই এলাকার জনগণ বিগত ১০ বছরে কি পেয়েছে। এই প্রশ্নের জবাব দায়িত্বশীলদেরকে অবশ্যই দিতে হবে।

এডভোকেট রকিব উন্নয়নের মহাসড়কের যুগে বর্তমান সরকারের মেয়াদ উত্তীর্ণ হওয়ার পূর্বেই গোলাপগঞ্জ-বিয়ানীবাজার এর অন্তর্গত বিধস্ত রাস্তা সমূহের মেরামতের আশু ব্যবস্থা গ্রহণ করার জন্য সংশ্লিষ্ট এলাকার সংসদ সদস্য শিক্ষামন্ত্রীর প্রতি জোর দাবি জানিয়েছেন।