গোলাপগঞ্জে পৌর নির্বাচনে দুই কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। মনোনয়ন বাতিল হাওয়া দুই কাউন্সিলর প্রার্থী হলেন- লায়েক আহমদ ও মুজিবুর রহমান। এর মধ্যে লায়েক আহমদ ছিলেন ২ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী। আর মুজিবুর রহমান ছিলেন ৫ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী।

ব্যাংকে ঋণ খেলাপির কারণে লায়েক আহমদের মনোনয়ন বাতিল আর মুজিবুর রহমান পৌরসভার তালিকাভূক্ত ঠিকাদার হওয়ায় তাঁর মনোনয়ন বাতিল করা হয়েছে বলে নিশ্চিত করেছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারি রিটার্নিং কর্মকর্তা সাইদুর রহমান।

রোববার (৩ জানুয়ারি) সকালে মেন্দিবাগস্থ সিলেট জেলা নির্বাচন অফিসে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়ন পত্র যাচাই- বাছাইয়ে এ দুই প্রার্থীর মনোনয়ন বাতিল হয়।

আগামী ৩০ জানুয়ারি তৃতীয় ধাপে গোলাপগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে অংশ নিতে গত বুধবার ও বৃহস্পতিবার দুই দিন মেয়র পদে ৪ জন, সাধারণ কাউন্সিলর পদে ৪৭ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী উপজেলা নির্বাচন অফিসে তাদের মনোনয়নপত্র দাখিল করেন।

এরপর রোববার এসব প্রার্থীদের যাচাই-বাছাইয়ে ৪ মেয়র ও ৫৫ জন কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করে জেলা নির্বাচন অফিস।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারি রিটার্নিং কর্মকর্তা সাইদুর রহমান রোববার এ তথ্যটি নিশ্চিত করেছেন।