সিলেট জেলা আওয়ামী লীগ এর সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমির উদ্দিন সাদেক কে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে। আজ মঙ্গলবার (২৮ আগস্ট) দুপুর ২টায় ঢাকাদক্ষিণ হাইস্কুল মাঠে মরহুমের জানাজা শেষে উপজেলার ভাদেশ্বর ইউনিয়নের কানিশাইল এলাকায় পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়েছে।

মরদেহ উপজেলার ঢাকাদক্ষিন হাইস্কুল মাঠে নিয়ে আসা হলে পুলিশের একটি চৌকস দল বীর এই মুক্তিযোদ্ধাকে গার্ড অব অনার প্রদান করে।

এসময় মরহুমের জানাজায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি, প্রশাসনিক কর্মকর্তা, মহানগর, জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মী, বিভিন্ন রাজনৈতিক দলের নেতাবৃন্দ, মুক্তিযোদ্ধাসহ সর্বস্তরের মানুষ অংশ নেন।

জানাজা পূর্ব সমাবেশে মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা এবং শোক-সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেন, ‘বিয়ানীবাজার ও গোলাপগঞ্জবাসীর কাছে মুকুটহীন সম্রাট ছিলেন মুক্তিযোদ্ধা আমির উদ্দিন সাদেক। রাজনৈতিক কর্মদক্ষতাই তাকে পুরো সিলেটজুড়ে জনপ্রিয় রাজনৈতিক ব্যক্তিত্বে পরিণত হন। এমন বিরল সৌভাগ্যবান রাজনীতিবিদ আর কতজন আছে? তার মৃত্যুতে দেশ একজন মহান মুক্তিযোদ্ধা ও রাজনীতিবিদকে হারালো। তার শূন্যতা কখনোই পূরণ হওয়ার নয়।’

উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধা আমির উদ্দিন সাদেক গত সোমবার রাত ১০টায় সিলেটের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। তিনি দীর্ঘদিন থেকে কয়েকটি জটিল রোগে ভূগছিলেন।