গোলাপগঞ্জ প্রতিনিধি। ০৯ মার্চ ২০১৭।

গোলাপগঞ্জে ফুলবাড়ী আজিরিয়া ফাজিল (ডিগ্রী) মাদ্রাসার ভূ- সম্পদ আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। মাদ্রাসার সম্পত্তি  রক্ষায় এলাকাবাসীর পক্ষ থেকে ইউএনও বরাবর আবেদন জানানো হয়েছে। মঙ্গলবার সকালে মাদ্রাসার ভূ-সম্পদ আত্মসাৎ করার চেষ্টার অভিযোগ এনে এলাকাবাসীর পক্ষে সিরাজুল ইসলাম, শামছুল ইসলাম, আব্দুল আহাদ, আব্দুল কাদির, মাসুক আহমদের স্বাক্ষরিত এক আবেদন পত্র উপজেলা নির্বাহী অফিসার আলতাফ হোসেন বরাবর দেওয়া হয়।

আবেদনপত্র সূত্রে জানা যায়, গোলাপগঞ্জ পৌর শহরের প্রাণ কেন্দ্রে টিকরবাড়ী মৌজায় (৫ ও ৬ নং দাগ) অবস্থিত ফুলবাড়ী আজিরিয়া ফাজিল মাদ্রাসার ১১ শতক নিজস্ব ভূমি বিগত ৩ মার্চ থেকে কেবা কাহারা ট্রাক ও ট্যাক্টর দিয়ে মাটি ভরাট করছে। তারা আরো আবেদন পত্রে অভিযোগ উল্লেখ করে বলেন, মাদ্রাসার কমিটির সদস্য ফখরুল ইসলাম চৌধুরী, মশহুদুর রহমান চৌধুরী, মাদ্রাসার বর্তমান অধ্যক্ষ মাওলানা ইব্রাহীম আলী পরস্পর যোগসাজশে মাদ্রাসা কর্তৃপক্ষের অন্য কাউকে না জানিয়ে গোলাপগঞ্জ বাজারের মৎস ব্যবসায়ী অলি আহমদ গং কে ৫ বছরের জন্য মৌখিক লিজ প্রদান করেন। উক্ত ব্যক্তিকে যদি মৎস্য আড়তের জন্য মাদ্রাসার এই জায়গাটি লিজ দেওয়া হয় তাহলে মাদ্রাসা স্থায়ীভাবে দখলদারিত্ব হারাবে।
আবেদনে আরো বলা হয়, মাদ্রাসার অধ্যক্ষকে এ ব্যাপারে মৌখিকভাবে জানালেও  তিনি কোন পদক্ষেপ গ্রহণ করেননি। এলাকাবাসী মাটি ভরাতে বাধা প্রদান করলেও ভরাট বন্ধ করা হয়নি। এ নিয়ে এলাকাবাসী ক্ষিপ্ত রয়েছেন। যে কোন মুহূর্তে এলাবাসী ও ভুমি খেকো চক্রের মধ্যে সংঘর্ষের সম্ভাবনা রয়েছে।