গোলাপগঞ্জে প্রবাসীর বাড়ি দখল চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। বাড়ি দখল করতে আসাদের মধ্যে দুই যুবককে আটক করে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করে এলাকাবাসী। এসময় তাদের সাথে থাকা দুটি মোটরসাইকেল পুড়িয়ে দেয় বিক্ষুব্ধ জনতা। এলাকাবাসীর অভিযোগ- আটক দুই যুবক ভাড়াটে। তাদের একজনের বাড়ি বিয়ানীবাজারের ঘুঙ্গাদিয়া এলাকায় অন্যজনের ঢাকাদক্ষিণের বারকোট এলাকায়।

গত বৃহস্পতিবার দুপুর ২টার দিকে উপজেলার বুধবারীবাজার ইউনিয়নের কালিডহর গ্রামের মৃত সিরাজ উদ্দিনের বাড়িতে এ ঘটনা ঘটে।

আটককৃতরা হলো উপজেলার ঢাকাদক্ষিণ ইউপির উপর বারকোট গ্রামের মৃত মখলিছ মিয়ার ছেলে শাহিন আহমদ (৩৭) এবং অপরজন বিয়ানীবাজার উপজেলার ঘুঙ্গাদিয়া মালি গ্রামের সায়িদ আহমদ (৩৬)।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, মৃত সিরাজ উদ্দিনের দুই ছেলে প্রবাসী ইমাম উদ্দিন ও মানিক মিয়ার মধ্যে অনেক দিন থেকে বাড়ি নিয়ে বিরোধ চলে আসছিল। তাদের এই বাড়িটি ইমাম উদ্দিনের দখলে রয়েছে। ওইদিন মানিক মিয়ার পক্ষে বাড়ি দখল করতে ঘরে তালা ভেঙ্গে প্রবেশ করে আটককৃতসহ ৪/৫ জন যুবক। অপরিচিত যুবকরা এলাকার একটি বাড়ির তালা ভেঙ্গে দখলের চেষ্টা করছে এ বিষয়টি এলাকায় জানাজানি হলে স্থানীয় জনতা জড়ো হয়ে প্রতিরোধ করেন। এক পর্যায়ে এলাকাবাসী দুই যুবককে আটক করে গণধোলাই দিয়ে পুলিশে সোর্পদ করেন। এসময় বিক্ষুব্ধ এলাকাবাসী যুবকদের সাথে থাকা দুটি মোটরসাইকেল পুড়িয়ে দেয়। খবর পেয়ে গোলাপগঞ্জ মডেল থানার এসআই শংকর পুলিশ নিয়ে তাদের আটক করেন।
অবস্থা বেগতিক দেখে আটককৃত যুবকদের সাথে অপর যুবকরা পালিয়ে যায়। এলাকার আলম বলেন, আটককৃতদের তারা এর আগে এলাকায় দেখেননি। বাড়ি দখল করার জন্য কেউ হয়তো তাদের ভাড়া করে এনেছে বলে তিনি দাবি করেন। তবে বাড়ির দখল নেয়ার চেষ্টা করার মৃত সিরাজ উদ্দিনের ছেলে মানিক মিয়ার কোন আত্মীয় কিনা তা তারা জানেন না বলে জানান।

এ ঘটনায় মানিক মিয়ার পক্ষে কথা বলার জন্য কাউকে পাওয়া যায়নি। যার কারণে দখল চেষ্টার বিষয়টিও অজানা থেকে গেছে। তবে এলাকাবাসী বলেছেন পৈত্রিক সম্পত্তি নিয়ে প্রবাসী দুই ভাইয়ের মধ্যে দীর্ঘদিন থেকে বিরোধ চলছে।

এ ঘটনার সততা নিশ্চিত করেছেন গোলাপগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ.কে.এম. ফজলুল হক শিবলি। তিনি বলেন, অভিযোগ পেলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। আটককৃতদের থানা হেফাজতে রাখা হেয়েছে।