গোলাপগঞ্জের জমি সংক্রান্ত জেরে প্রতিপক্ষের হামলায় ষষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী সহ ২জন আহত হয়েছেন। শনিবার বিকেলে উপজেলার শরীফগঞ্জ ইউনিয়নের পনাইরচক গ্রামে এ হামলার ঘটনা ঘটে।

আহতরা হলেন মৌলভীবাজারের ভাটেরা সিংহনাদ গ্রামের সোলেমান মিয়ার মেয়ে তাসফিয়া জান্নাত দিনা (১৩) ও পনাইরচক গ্রামের আব্দুর রবের পুত্র শাহেদ আহমদ (২৪)।

তাসফিয়া জান্নাত দিনা নানা বাড়িতে থেকে পনাইরচক উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণীতে লেখাপড়া করছেন। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানা যায়।

এ ব্যাপারে ভুক্তভোগী শাহেদ আহমদ জানান, বিগত ২০১৪ সালের পনাইরচক গ্রামের এখলাছ আলীর পুত্র পংকি মরি, মৃত নজির আলীর পুত্র জসিম উদ্দিন, মৃত আর্জমন্দ আলীর পুত্র সামছুল ইসলাম সহ একটি প্রতারক চক্র আমার বাবাকে জমি দিবে বলে তাঁর কাছ থেকে ১৪লক্ষ ৫০ হাজার টাকা হাতিয়ে নিয়ে যায়।

দীর্ঘদিন থেকে তারা জমি রেজিস্ট্রারি করে দিবে দিবে বলে আর দেয়নি। উল্টো জায়গা থেকে উচ্ছেদ করার জন্য ধাপে ধাপে তারা সন্ত্রাসীদের ইন্দন দিয়ে হামলা চালায়। গত সেপ্টেম্বরের ২৪ তারিখ এই চক্রের ইন্দনে মৃত তমছির আলীর পুত্র সন্ত্রাসী কবির উদ্দিন, নোমান উদ্দিন, শাহাবুদ্দিন ও কামাল উদ্দিন বাড়িতে এসে হামলা করে। এই ঘটনায় গোলাপগঞ্জ মডেল থানায় আমি বাদী হয়ে একটি মামলা দায়ের করি (মামলা নং-১৮, জি আর নং-২০৪)।

এই মামলা তুলে নিতে সন্ত্রাসী আবারো আমাদের বাড়িতে এসে হামলা চালিয়ে আমার ভাগ্নি ও আমাকে আহত করে। আমার বৃদ্ধ মা, বাবা ও আমার চাচিকেও লাঞ্চিত করে। আহত ভাগ্নিকে গুরুতর অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁর মাথার খুলি ভেঙ্গে ভিতরে প্রবেশ করে ব্রেইন হেমারেইজ হয়েছে। এখনো সে অজ্ঞান অবস্থায় রয়েছে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।