গোলাপগঞ্জে পরিবহন শ্রমিক ধর্মঘটের কারনে যান চলাচল বন্ধ থাকলেও কপাল খুলেছে রিকশা ও ব্যাটারী চালিত অটোরিকশা চালকদের। শ্রমিক ধর্মঘটের কারণে যাত্রীদের একমাত্র ভরসা এখন রিকশা। ধর্মঘটে ছোট বড় সব ধরনের যান চলাচল বন্ধ থাকলেও অনেকটা বাধা উপেক্ষা করে রাজপথ ধাপিয়ে বেড়াচ্ছে তারা। ৩ দিনের শ্রমিক ধর্মঘটে তাদের সকাল থেকে গভীর রাত পর্যন্ত ভাড়া কাটছেন চালকরা। বাড়তি অর্থে গোলাপগঞ্জ থেকে হেতিমগঞ্জ, ঢাকাদক্ষিন, রাণাপিং, টিকরপাড়াসহ বিভিন্ন স্থানে যাত্রীদের নিয়ে যাচ্ছেন চালকরা।

যাত্রীদের সাথে আলাপকালে জানা যায়, গণ যানবাহন বন্ধ থাকায় বাধ্য হয়ে অতিরিক্ত টাকা ভাড়া দিয়ে স্ব-স্ব- গন্তব্য স্থানে যেতে হচ্ছে। গোলাপগঞ্জ থেকে হেতিমগঞ্জ, রাণাপিং, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স জনপ্রতি ৫০ থেকে ১শ’ টাকা, টিকরপাড়া, ঢাকাদক্ষিন জনপ্রতি ১শ’ থেকে ১৫০ টাকায় যাত্রীরা যাতায়াত করছেন। এতে করে দিন শেষে চালকরা অন্যান্য যে কোন সময়ের থেকে বাড়তি টাকা উপার্জন করছেন বলে জানা যায়।

গোলাপগঞ্জ বাজারের ব্যবসায়ী বিয়ানীবাজারের আলীনগর ইউনিয়নের বাসিন্দা রিয়াদ আহমদ জানান, সকাল থেকে দীর্ঘক্ষন গাড়ির জন্য দাড়িয়ে থাকার পরও না পাওয়ায় ১শ’ টাকা দিয়ে ব্যাটারী চালিত রিকশা করে গোলাপগঞ্জে এসেছি। ৩ দিন থেকে মারাত্বক বাহন সংকট রয়েছে। ব্যবসা প্রতিষ্ঠান থাকায় বাধ্য হয়ে অতিরিক্ত টাকা দিয়ে গোলাপগঞ্জে আসতে হয়েছে।