গোলাপগঞ্জে তানভীর আহমদ (২৬) নামের এক গ্যাস সিলিন্ডার জালিয়াত চক্রের সদস্যক আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার ( ১১জুলাই) বিকেল ৪টায় উপজেলার ফুলবাড়ি ইউনিয়নের কিছমত মাইজভাগ (পূর্ব পাড়া) গ্রামে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

এসময় গ্যাস সিলিন্ডার জালিয়াতির কাজে ব্যবহ্রত সরঞ্জামও উদ্ধার করেছে পুলিশ আটককৃত তানভীর আহমদ কুমিল্লার চাদঁপুর উপজেলার মোহাম্মদ আলী কাজীর ছেলে। অভিযানের সময় এই চক্রের মূল হোতা স্থানীয় বাসিন্দা ও রুপান্তরিত প্রাকৃতিক গ্যাস কোম্পানীর (এলপিজি) কর্মচারী এমাদ উদ্দিন পালিয়ে গেছে বলে পুলিশ জানায়।

এ ঘটনায় এমাদ উদ্দিন ও আটককৃত তানবীরসহ মোট ৪ জনকে আসামী করে পুলিশ বাদী হয়ে একটি মামলা ( মামলা নং ১৬) দায়ের করেছে।

পুলিশ জানায়, এমাদ উদ্দিন দীর্ঘ দিন থেকে তার গ্রামের একটি কলোনিতে সিলিন্ডার জালিয়াতি করে আসছেন। তিনি গ্যাস ভর্তি সিলিন্ডার থেকে খালি সিলিন্ডারে গ্যাস স্থানান্তর করে চড়া মূল্যে সিলেটের বিভিন্ন বাজারে বিক্রি করে আসছেন। তার সাথে গোলাপগঞ্জে সিলিন্ডার ব্যবসায় জড়িত একটি শক্তিশালী সিন্ডিকেট রয়েছে। প্রশাসনের তৎপরতা বুঝতে পেরে তিনি সম্প্রতি তার বাড়ির পাশে একটি রুমে এই জালিয়াতির সরঞ্জামাদি নিয়ে কাজ চালিয়ে যাচ্ছিলন। বৃহস্পতিবার বিকেলে অভিযানের বিষয়টি বুঝতে পারলে যেখানে থেকে সে পালিয়ে যায়। এসময় তানভীর আহমদকে পুলিশ আটক করে।

গোলাপগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, সিলিন্ডার জালিয়াতির মূল হোতা এমাদ উদ্দিনকে পুলিশ আটক করার চেষ্টা করছে।