গোলাপগঞ্জে এমসি একাডেমী মাঠে কোরবানীর পশুর হাটকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় ইজারাদার হাজ্বী আব্দুল কাদির বাদি হয়ে গোলাপগঞ্জ মডেল থানায় ৫লক্ষ টাকার একটি চাঁদাবাজি মামলা (মামলায় নং ১৩, তাং ১৯/৮/২০১৮) দায়ের করেছেন । রবিবার রাতে তিনি এ মামলা দায়ের করেন।

মামলায় উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আকবর আলী ফখরকে প্রধান আসামী করে ২৭ জনের নাম উল্লেখ সহ অজ্ঞাত আরো ২০জনকে আসামী করা হয়। পুলিশ মামলা আমলে নিয়ে অভিযান চালিয়ে ৬ জনকে দেশীয় অস্ত্রসহ আটক করে। এসময় পুলিশ আটককৃতদের বাড়িতে তল্লাশী চালিয়ে ১০টি ধারালো রাম’দা উদ্ধার করে।

জানা যায়, মামলা দায়েরের পর থেকে উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আকবর আলী ফখর সহ তার সহযোগীরা আত্মগোপনে রয়েছেন। রবিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে গোলাপগঞ্জ মডেল থানার সার্কেল এসপি রাশেদুল হক চৌধুরীর নেতৃতে থানার অপারেশন অফিসার দেলোয়ার হোসেনসহ একদল পুলিশ ফুলবাড়ীসহ উপজেলার বিভিন্ন স্থানে দফায় দফায় অভিযান চালিয়ে ৬জনকে আটক করতে সক্ষম হয়।

আটককৃতরা হলো ফুলবাড়ী পূর্বপাড়া গ্রামের মৃত অহি উল্লাহর পুত্র জামাল আহমদ জামাল (৩২), পৌর এলাকার ৪নং ওয়ার্ডের মৃত চান মিয়ার পুত্র সাহেদ আহমদ (৩০), ফুলবাড়ী দক্ষিণ পাড়া গ্রামের সাহেদ আহমদের পুত্র শাকিল আহমদ(১৯), ফুলবাড়ী দক্ষিণপাড়া গ্রামের সৈয়দ আলীর পুত্র কয়ছর আহমদ (৩৫), স্বরসতি নিজগঞ্জ গ্রামের মুকিত মিয়ার পুত্র শুহিন আহমদ (২৩) ও ফুলবাড়ী দক্ষিণপাড়া গ্রামের কোরবান আলীর পুত্র রিপন মিয়া (১৯।

পুলিশ প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর সোমবার তাদের কোর্টে প্রেরণ করে।

এদিকে অস্ত্র উদ্ধারের ঘটনায় এসআই মৃদুল কুমার ভৌমিক বাদী হয়ে অস্ত্র আইনে মামলা (নং ১৪/তাংঃ ২০) দায়ের করেন। গ্রেফতারকৃত ৬ জন সহ মোট ১০ জনকে আসামী করা হয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে থানার ওসি (অপারেশন) দেলোয়ার হোসেন জানান, ৬ জনকে অস্ত্র সহ গ্রেফতার করা হয়েছে। বাকি আসামীদের গ্রেফতারের জন্য পুলিশি অভিযান অব্যাহত রয়েছে। গ্রেফতারকৃতদের উভয় মামলায় গ্রেফতার দেখিয়ে সোমবার আদালতে প্রেরণ করা হলে আদালত আসামীদের জেল হাজতে প্রেরণ করেন।