গোলাপগঞ্জ প্রতিনিধি। ১৫ মার্চ ২০১৭।

গোলাপগঞ্জ উপজেলায় গত প্রায় মাসখানেক ধরে অভিনব কায়দায় ডাকাতি করে আসছিল একটি চক্র। চেতনানাশক মিশিয়ে বাড়ির লোকদের অজ্ঞান করে পর সর্বস্ব লুটে নিচ্ছিল চক্রটি। তবে পুলিশের তৎপরায় উপজেলার চৌমুহনী এলাকা থেকে অস্ত্র, গুলি ও চেতনানাশক পাউডারসহ তিন ডাকাত গ্রেফতার হয়েছে। মঙ্গলবার দিনগত গভীর রাতে তাদের গ্রেফতার করা হয়। বুধবার দুপুরে সিলেট পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিষয়টি জানানো হয়।

গ্রেফতারকৃতরা হচ্ছেন- গোলাপগঞ্জ ধারাবহর এলাকার মৃত হিরা মিয়ার ছেলে জসিম উদ্দিন (৪০), আমকোনা এলাকার মৃত আছদ্দর আলীর ছেলে আজিম উদ্দিন (৩০) ও নোয়াইরঘাট এলাকার মৃত মতছির আলীর  ছেলে সরফ উদ্দিন (৪০)।

সিলেটের পুলিশ সুপার মো. মনিরুজ্জামান জানান, গত প্রায় এক মাসে গোলাপগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে কৌশলে রান্নাঘরের জানালা দিয়ে খাবারে চেতনানাশক মিশিয়ে লোকদের অজ্ঞান করে পরে গ্রিল কেটে ডাকাতির তিনটি ঘটনা ঘটে। এসব ঘটনায় বিষক্রিয়ায় মারা যান উপজেলার দাড়িপাতন এলাকার নাজমা খানম (৪০) ও ঘোষগাও এলাকার মুশফিকুর রহমান (৬৫)। বিষক্রিয়ায় আক্রান্ত হন অন্তত ১৪ জন।

পুলিশ বিষয়টি অবগত হয়ে তৎপরতা শুরু করে। এরই ধারাবাহিকতায় চক্রের তিন ডাকাতকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ সুপার জানান, গ্রেফতারকৃতদের কাছ থেকে একটি রিভলবার, একটি একটি এলজি, পাঁচ রাউন্ড গুলি ও চেতনানাশক পাউডার জব্দ করেছে পুলিশ।

পুলিশ সুপার মনিরুজ্জামান জানান, গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে ডাকাতির সাথে জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছে।