সিলেটের গোলাপগঞ্জের ভাদেশ্বর ইউনিয়নের মৎস্য ও কৃষিজীবীদের ভিজিএফের ২লাখ ৭৮ হাজার টাকা ছিনতাই চক্রের সদস্য কুখ্যাত ছিনতাইকারী আজির আহমদ শিপলু (৩৪)কে গোলাপগঞ্জ মডেল থানা পুলিশ আটক করেছে। তার বাড়ি উপজেলার রণকেলী উত্তর গ্রামে। সে তোতা মিয়ার ছেলে। গত শনিবার বিকেলে উপজেলা সদর থেকে পুলিশ আটক করে রোববার তাকে বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

গত শনিবার বিকেলে গোলাপগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ একেএম ফজলুল হক শিবলীর নেতৃত্বে এএস আই জাকির হোসেন, এএসআই কামাল হোসেন গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা সদরে অভিযান চালিয়ে আজির আহমদ শিপলুকে গ্রেফতার করেন। ছিনতাইকারী আজির আহমদ শিপলু ভাদেশ্বর ইউপির ভিজিএফের টাকা ছিনতাইর ঘটনায় জড়িত রয়েছেন বলে থানা সূত্রে জানা যায়। রোববার আটক ছিনতাইকারি আজির আহমদ শিপলুকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। তবে ছিনতাইকৃত টাকা এখনও উদ্ধার হয়নি বলে জানা যায়। এদিকে জুলাই মাসে পুলিশ ফুলবাড়ি পুর্বপাড়া গ্রামের অপর আসামি সুমন আহমদকেও গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেছে।

উল্লেখ্য, গত সোমবার ভাদেশ্বর ইউনিয়নের সচিব আব্দুল জব্বার ইউনিয়নের জুলাই মাসের মৎস্য ও কৃষিজীবীদের ভিজিএফের ২লাখ ৭৮হাজার টাকা গোলাপগঞ্জ উপজেলা সদরের সোনালী ব্যাংকের গোলাপগঞ্জ শাখা থেকে উত্তোলন করে সিএনজি অটোরিক্সায় ইউনিয়ন পরিষদে যাওয়ার পথে সিলেট-ঢাকাদক্ষিন সড়কের রাঙ্গাডহর বাজারের পাশে বাদশা মিয়ার বাড়ির সামনে যাওয়া মাত্র দু’টি পালসার মোটরসাইকেল ব্যারিকেড দিয়ে ৪/৫ জনের ছিনতাইকারি চক্র আক্রমন করে এবং ওই চক্রের একজন প্রকাশ্যে দা দিয়ে ডান হাতে কুপ দিয়ে আহত করে টাকার বেগ ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। এ ব্যাপারে ইউনিয় সচিব আব্দুল জব্বার গোলাপগঞ্জ মডেল থানায় অজ্ঞাতনামা ৪জনকে উল্লেখ করে মামলা নং-৪ দায়ের করেন।