গোলাপগঞ্জে গত ২৯ আগস্ট মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় উপজেলার ফুলবাড়ি ইউনিয়নের লরিফর গ্রামের নিহত আপন দুই চাচাতো ভাই ও আহত একজনের পরিবারকে অটোরিকশা ও নগদ আর্থিক সহায়তা প্রদান করেছেন যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি ব্যক্তিত্ব মো. দিলওয়ার হোসেন ও মো. আব্দুল মুনিম জাহেদী ক্যারল।

আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) সকাল ১১টায় উপজেলার ফুলবাড়ি ইউনিয়নের লরিফর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অসহায় তিন পরিবারকে অটোরিকশা ও নগদ আর্থিক অনুদান প্রদান করা হয়।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন হাফিজ আব্দুল আজিজ। সমাজসেবী ও শিক্ষানুরাগী মো. আজির উদ্দিনের সভাপতিত্বে ও সমাজসেবী নজরুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা বারের সাবেক যুগ্ম-আহ্বায়ক ও দৈনিক জালালাবাদের সাবেক সহ-সম্পাদক এডভোকেট দেলোয়ার হোসেন দিলু।

অনুষ্ঠানে প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, প্রবাসীরা দেশের দুর্দিনে সবসময় দেশবাসীর পাশে দাঁড়ান। করোনা মহামারির কারণে তারাও বিপাকে রয়েছেন। তারপরও দেশের মানুষের বিপদে তারা যেভাবে প্রতিনিয়ত সাহায্যের হাত প্রসারিত করেছেন তা ভুলার নয়। এরই ধারবাহিকতায় যুক্তরাজ্য প্রবাসী মো. দিলওয়ার হোসেন ও মো. আব্দুল মুনিম জাহেদী ক্যারল গোলাপগঞ্জের ৩টি অসহায় পরিবারের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। এমন উদ্যোগ মহৎ ও মানবিক।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, সমাজসেবী সিলেট বারের সাবেক প্রধান নির্বাচন কর্মকর্তা এডভোকেট কবির আহমদ বাবর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সুনামগঞ্জের পোস্টমাস্টার ও সমাজসেবী মো. আব্দুল মালিক, হিলালপুর শাপলা সমাজ কল্যাণ সংঘের সভাপতি সুলেমান আহমদ, ব্যবসায়ী ও শিক্ষানুরাগী মো. আব্দুল কাহির ও মো. নুরুল হক।

এছাড়া বক্তব্য দেন, সিলেট-গোলাপগঞ্জ যাত্রী কল্যাণ পরিষদের আহ্বায়ক সুজন খাঁন, গোলাপগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহফুজ আহমদ চৌধুরী, সাবেক সভাপতি অজামিল চন্দ্র নাথ, আবিয়া খানম ব্রিলিয়ান্স কেয়ারের প্রিন্সিপাল কাবিল আহমদ ইমন, হিলালপুর শাপলা সমাজকল্যাণ সংঘের সাবেক সভাপতি সাকির ইসলাম, সেক্রেটারি আজহার আহমদ, সাবেক সভাপতি সাহেদ আহমদ, ব্যবসায়ী আব্দুল বাছিত, আব্দুল মুকিত, সমাজসেবী কবির আহমদ, আবুল কাশেম, ইউপি সদস্য আবুল কাশেম প্রমুখ।

উপস্থিত অতিথিরা এই অসহায় পরিবারগুলোর জন্য একটি বড় আর্থিক তহবিলের ব্যবস্থা করে দেবেন বলে জানান। অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা করেন যুক্তরাজ্য প্রবাসী তমিজুর রহমান রঞ্জু, মারুফ আহমদ, মাসুদ আহমদ, ফজলুর রহমান, সাজারুল ইসলাম সাজন ও সালাউদ্দিন।

বিয়ানীবাজারে করোনায় মোট ২০ জনের প্রাণহানি