মৌলভীবাজারে গাড়ি থামিয়ে চাঁদা আদায়কালে ট্রাক চাপায় অঞ্জনা (আলমগীর আহমদ) নামে তৃতীয় লিঙ্গের এক ব্যক্তি মারা গেছেন। শনিবার (২৮ নভেম্বর) রাত সাড়ে ১০টার দিকে শহরের চাঁদনীঘাট ব্রীজের কাছে লোকনাথ ফেব্রিক্সের সামনে এই দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে প্রাথমিকভাবে জানা গেছে, মারা যাওয়া ব্যক্তিসহ আরও দুইজন রাস্তার পাশেই এক পথচারীর সাথে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন। এক পর্যায়ে তাদের মাঝে ধস্তাধস্তি শুরু হয়।

পথচারী কয়েকজনের বক্তব্যমতে, ধস্তাধস্তির এক পর্যায়ে তৃতীয় লিঙ্গের ব্যক্তিটি (হিজড়া) সড়ক দিয়ে যাওয়া ট্রাকের নিচে পড়ে যান। ফলে ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই ব্যক্তির। নিহত অঞ্জনার বাড়ি হবিগঞ্জের মাধবপুর উপজেলার ছিক্কা গ্রামে বলে জানা গেছে।

এদিকে স্থানীয়রা জানিয়েছেন, প্রায় সময় চাঁদনীঘাট ব্রিজের কাছে সংঘবদ্ধ একটি হিজড়ার দল বিয়ের গাড়ি আটকিয়ে চাঁদা আদায় করতেন। দুর্ঘটনার ঘটনার রাতে হিজড়াদের একটি দল চাঁদা আদায়ের জন্য সংঘবদ্ধ হলে স্থানীয়রা ধাওয়া দেন। পালিয়ে যাওয়ার সময় একটি ট্রাকের নিচে পড়ে অঞ্জনা নিহত হন।

মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াসিনুল হক জানান, ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে আইনী প্রক্রিয়া অব্যাহত আছে।