যুক্তরাষ্ট্রের মিশিগানে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের আঞ্চলিক সংগঠন মিশিগানস্থ বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতির দ্বিবার্ষিক আগামী ১০ অক্টোবর নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে বিভিন্ন পদের প্রার্থীরা শেষ মুহূর্তে ব্যস্ত রয়েছেন প্রচার-প্রচারণায়। ভোটারের দ্বারে দ্বারে গিয়ে নানা প্রতিশ্রুতির আলোকে ভোট প্রার্থনা দিন কাটছে প্রার্থীদের।

সমিতির নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা বাবুল-রহিম পরিষদ। নির্বাচনের তফশিল ঘোষনার পরই নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন পরিষদের প্রার্থীরা। ইশতেহারগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- সমিতির নিজস্ব গোরস্থানের সংখ্যা বৃদ্ধি, সমিতির নিজস্ব ভবন ক্রয়ের ব্যবস্থা করা, মিশিগানে বসবাসরত ক্রীড়ামোদী বিয়ানীবাজারবাসীদের জন্য স্পোর্টিং ক্লাব গড়ে তুলা, মিশিগানে নতুন আগত বিয়ানীবাজারবাসীকে দক্ষ জনগোষ্ঠি হিসেবে গড়তে সহযোগিতা করা, মিশিগানে বসবাসরত বিয়ানীবাজার উপজেলার নতুন প্রজন্মকে সমিতির বিভিন্ন কর্মকান্ডে সম্পৃক্ত করা, বাংলাদেশে বিয়ানীবাজার উপজেলার প্রান্তিক জনগোষ্টির চিকিৎসা ও শিক্ষাখাতে সহযোগিতা করা এবং বিয়ানীবাজার সমিতি অব মিশিগানের আদর্শ ও উদ্দেশ্যকে আরও সুসংঠিত করা।

এদিকে বাবুল-রহিম পরিষদের প্রার্থীরা নির্বাচনী প্রচারণাকালে সমিতির সার্বিক উন্নয়নে যোগ্য, অভিজ্ঞ ও প্রতিশ্রুতিশীল একটি পরিষদ হিসেবে বাবুল-রহিম পরিষদকে নির্বাচিত করার আহবান জানান। বিয়ানীবাজার সমিতি মিশিগানকে আরো গতিশীল করতে ভোটারদের প্রতি আহ্বান জানান তারা। সৌহার্দ্য আর সম্প্রীতিতে বিশ্বাসী হয়ে সবাইকে সতর্কতা এবং ধৈর্যের সাথে ১০ অক্টোবরের নির্বাচনের দিন পর্যন্ত কাজ করতে পরিষদের সকল সমর্থক এবং শুভানুধ্যায়ীদের উদ্দেশ্য আহবান জানান পরিষদের প্রার্থীরা।

বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতি মিশিগান নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা বাবুল-রহিম পরিষদে সভাপতি পদে মোহাম্মদ আবু তাহের ছিদ্দীক (বাবুল), সাধারণ সম্পাদক পদে মো. রহিম উদ্দিন, সহ-সভাপতি পদে কুতুব উদ্দিন, সহ-সাধারণ সম্পাদক পদে অলিউর রহমান (খোকন), কোষাধ্যক্ষ পদে মোহাম্মদ জাকারিয়া জামান, সাংগঠনিক সম্পাদক পদে মাসুদ আহমদ, দপ্তর সম্পাদক পদে রাসেল হোসেন, প্রচার সম্পাদক পদে আব্দুর মতিন, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে মো. আব্দুল আজিজ, ক্রীড়া সম্পাদক পদে এম রুবেল আহমেদ, ধর্ম ও আইন বিষয়ক সম্পাদক পদে আসফাক হোসেন, কার্যরকী সদস্য পদে মো. এ হাসান, আব্দুল করিম, শিহাবুল ইসলাম, মোহাম্মদ হক, কবির আহমদ, রেজাউল হাসান প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উল্লেখ্য, আগামী ১০ অক্টোবর বহুল প্রতীক্ষিত মিশিগানস্থ বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতি নির্বাচনের ভোটগ্রহণ হ্যামট্র্যামিকের ৯৬৩২ গেইটস অব কলম্বাস কনান্ট এভিনিউতে অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ।