বিয়ানীবাজার উপজেলার দুবাগ ইউনিয়নেরগজুকাটা-হাজরাপাড়া গ্রামের কয়েকজন তরুণের হাত ধরে ‘ ইউনাইটেড সোসাইটি ’ নামে একটি সামাজিক সংগঠন যাত্রা শুরু করে। প্রতিষ্ঠালগ্ন থেকেই এ সংগঠনটি স্থানীয় এলাকার অস্বচ্ছল পরিবারগুলোর পাশে দাড়ানোর পাশাপাশি আর্তসামাজিক ও আর্তমানবতার সেবায় কাজ করে যাচ্ছে। যেন গজুকাটা ইউনাইটেড সোসাইটি সদস্যরা চেষ্টা করছে অসহায় ও দুঃস্থদের মুখে হাসি ফোটাতে। তবে এই সংগঠনটি বিভিন্ন মানবিক কার্যক্রমের সন্তুষ্টি ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন এলাকাবাসী,

শনিবার সকাল ১০টায় গজুকাটা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সংগঠনের কার্যকরী সভাপতি কাওছার আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তামব্বির আহমেদ ও পারভেজ মোশারফের সঞ্চালনায় শীতবস্ত্র বিতরণ এবং এরপর এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত ছিলেন দুবাগ ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মোঃ জয়নুল হোসেন ও মোঃ খসরুজ্জামান, সমাজসেবক মুন্না আহমদ, মসজিদুল ক্বাসিমের ইমাম ও খতিব মাওঃ মোফাজ্জল করিমসহ গ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উপস্থিত বক্তারা বলেন, গজুকাটা গ্রামের দূর্যোগপূর্ণ পরিস্থিতি আর ক্রান্তিলগ্নে এই সংগঠনের সকল দায়িত্বশীলের এই যুগান্তকারী উদ্যোগে আশা করা যায় গজুকাটা গ্রাম ও সমাজ পরিবর্তনের মাধ্যমে বহুদুর এগিয়ে যাবে।

উল্লেখ্য, করোনাকালীন দুর্যোগ চলাকালেও বিভিন্ন ধরনের কর্মসূচি বাস্তবায়ন করেছে মানব কল্যাণ সংগঠন গজুকাটা ইউনাইটেড সোসাইটি।