বিয়ানীবাজার নিউজ ২৪ ডেস্ক। ০৮ ফেব্রুয়ারি ২০১৭।

সিলেটের বহুল আলোচিত কলেজ ছাত্রী খাদিজা বেগম নার্গিস হত্যাচেষ্টা মামলায় বদরুলকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেছেন আদালত। বুধবার দুপুরে সিলেট মহানগর দায়রা জজ বিচারক আকবর হোসেন মৃধার আদালত এ রায় ঘোষণা করে।
আদালতের পিপি এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ জানান, আদালত বদরুলের অপরাধ আমলে নিয়ে তাকে যাবজ্জীবন দণ্ডাদেশ দিয়েছেন। একইসাথে তাকে ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে দুই মাসের কারাদণ্ড প্রদান করেছেন। তিনি আরো জানান, মামলায় ৩৭ জন স্বাক্ষীর মধ্যে ৩৪ জনের সাক্ষ্যগ্রহণ করে আদালত। সাক্ষ্যপ্রমাণের মাধ্যমে বদরুলের অপরাধ প্রমাণ করা সম্ভব হয়েছে। খাদিজা হত্যাচেষ্টা মামলার রায় ঘোষণার সময় আদালত ছিল জনাকীর্ণ। বদরুলের বিরুদ্ধে কি রায় হয়, সেটা জানতে ছিল উৎসুক মানুষের ভীড়।

গত বছরের ৩ অক্টোবর এমসি কলেজের পুকুরপাড়ে সিলেট সরকারি মহিলা কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী খাদিজা বেগম নার্গিসকে চাপাতি দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ছাত্র বদরুল আলম। ঘটনার পরপরই শিক্ষার্থীরা বদরুলকে আটক করে পুলিশের হাতে তুলে দেন। হামলার ঘটনায় খাদিজার চাচা আবদুল কুদ্দুস বাদী হয়ে বদরুলকে আসামি করে মামলা দায়ের করেন। ৫ অক্টোবর বদরুল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। পরে তাকে কারাগারে প্রেরণ করেন আদালত। এছাড়া ঘটনার পর শাবি থেকে বহিষ্কার করা হয় বদরুলকে।

গত ২৬ ফেব্রুয়ারি আদালতে সাক্ষ্য দেন খাদিজা। পরে ১ মার্চ মামলাটি সিলেট মুখ্য মহানগর হাকিম আদালত থেকে মহানগর দায়রা জজ আদালতে স্থানান্তর করা হয়। ৫ মার্চ যুক্তিতর্ক উপস্থাপন শেষে আদালত রায়ের তারিখ ধার্য করেছিলেন।