বিয়ানীবাজার সরকারি কলেজে একাদশ শ্রেণির ওরিয়েন্টেশন ক্লাস সম্পন্ন হয়েছে। বুধবার কলেজ ক্যাম্পাসে কড়া নজরদারিতে কলেজের একাদশ শ্রেণির পরিচিতিমুলক পাঠদান নির্বিঘ্নে সম্পন্ন হয়েছে।

চার ভাগে বিভক্ত করে চারটি শ্রেণিকক্ষে শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ক্লাস গ্রহণ করেন কলেজ কর্তৃপক্ষ। প্রায় ১১ শতাধিক শিক্ষার্থীর অংশ গ্রহণে এই ওরিয়েন্টেশন ক্লাসে মানবিকের প্রায় ৬ শত শিক্ষার্থীদের দুইটি শাখায় এবং বিজ্ঞান ও ব্যবসা শাখার শিক্ষার্থীদের আলাদাভাবে ক্লাস নেওয়া হয়।

ক্লাসরুমসূমহ পরিদর্শন করে নবাগত শিক্ষার্থীদের দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. তারিকুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন সহযোগী অধ্যাপক মো. শহীদুল আলম, মো. হাবিবুর রহমান, জ্যোতির্ময় দাস, মনছুর আলমগীর, ড. আবু ইউসুফ মো. শেরুজ্জামান, ড. মো. আব্দুল লতিফ ভূঁইয়া, প্রশান্ত কুমার মৃধা, করিম ইকবাল তাজওলীসহ শিক্ষকবৃন্দ।

বিয়ানীবাজার সরকারি কলেজে ওরিয়েন্টেশন ক্লাসকে কেন্দ্র করে ছাত্র সংগঠনগুলোর মধ্যে উত্তেজনা দেখা দেখা দেয়। কিন্তু এ বছর সুষ্ঠু ও সুন্দর পরিবেশে কলেজের শিক্ষক ও ছাত্র সংগঠনের দায়িত্বশীলদের সহযোগিতায় কোন ধরনের ঝামেলা ছাড়াই ওরিয়েন্টাল ক্লাস চালিেয় নেওয়া সম্ভব হয়েছে বলে জানান কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো তারিকুল ইসলাম।

সুষ্ঠু ও সুন্দর পরিবেশে কলেজ জীবনের প্রথম ক্লাস করতে পেরে উৎফুল্ল প্রকাশ করে তাদের অনুভূতি প্রকাশ করেন নবাগত শিক্ষার্থীরা।

এদিকে নবাগত শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে আনন্দ মিছিল বের করে ছাত্রলীগের বিদ্যমান গ্রুপগুলো।