সিলেটে প্রতিদিন বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। ইতোমধ্যে সিলেট বিভাগে আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে ৮ হাজার ১৯১। সবশেষ গত ২৪ ঘণ্টায় বিভাগের চার জেলায় আরও ৭২ জনকে শনাক্ত করা হয়। এর মধ্যে সিলেট জেলায় ২১ জন, সুনামগঞ্জে ১৬ জন, হবিগঞ্জে ২৫ জন এবং মৌলভীবাজার জেলায় ১০ জন রয়েছেন। এই সময়ে করোনা আক্রান্ত হয়ে কারোর মৃত্যু হয়নি।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, আজ বুধবার (৫ আগস্ট) সকাল পর্যন্ত সিলেট বিভাগে আক্রান্তের সংখ্যা ৮ হাজার ১৯১ জন। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৪ হাজার ৪৩৪ জন, সুনামগঞ্জে ১ হাজার ৫৩৩ জন, হবিগঞ্জে ১ হাজার ২১৪ জন ও মৌলভীবাজারের ১ হাজার ১০ জন রয়েছেন।

করোনায় এ পর্যন্ত মারা গেছেন ১৪৯ জন। মৃতদের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ১১১ জন, সুনামগঞ্জে ১৫ জন, হবিগঞ্জে ১০ জন এবং মৌলভীবাজার জেলায় ১৩ জন রয়েছেন।

সিলেট বিভাগে ৩ হাজার ৬৯৯ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেট জেলার ১ হাজার ১৩৩ জন, সুনামগঞ্জের ১ হাজার ১৬৮ জন, হবিগঞ্জের ৭৮৪ জন ও মৌলভীবাজার জেলার ৬১৪ জন। এদিকে গত ২৪ ঘণ্টায় বিভাগে নতুন করে ৭৬ জনকে সুস্থ ঘোষণা করা হয়।

করোনা আক্রান্ত ১৩৭ জন রোগী বর্তমানে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এর মধ্যে ৬৭ জন সিলেটের বিভিন্ন হাসপাতালে, সুনামগঞ্জের বিভিন্ন হাসপাতালে ২২ জন, হবিগঞ্জের হাসপাতালে ২৮ জন ও মৌলভীবাজারে ২০ জন।

এ বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আনিসুর রহমান বলেন, ‘গত ২৪ ঘণ্টায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাব এবং এমএজি ওসমানী মেডিকেল কলেজ ল্যাবে সিলেট বিভাগের আরও ৭২ জনের করোনা শনাক্ত হয়েছে।’

বিয়ানীবাজারের জনগুরুত্বপূর্ণ স্থানে স্ট্রিট লাইট স্থাপন, পাল্টে গেছে গ্রামীণ জনপদ