বন্যায় কাবু সিলেটের বিয়ানীবাজার, ওসমানিনগরসহ অন্তত আটটি উপজেলা। পানিবন্দী হয়ে চরম দুর্ভোগে দিনযাপন করছেন এসব উপজেলার কয়েক লাখ মানুষ। বন্যার্ত এসব মানুষের মধ্যে পৌঁছাচ্ছে না পর্যাপ্ত ত্রাণ; এরকম অবস্থায় সিলেটজুড়ে বন্যা পরিস্থিতি অবনতির শঙ্কা ঘিরে ধরেছে।

আগামী ১০ জুলাই পর্যন্ত সিলেট সীমান্তবর্তী ভারতের বেশ কয়েকটি রাজ্যে ভারী বৃষ্টির আশঙ্কা রয়েছে। ভারতীয় আবহাওয়া অধিদপ্তরের ‘ন্যাশনাল ওয়েদার ফোরকাস্টিং সেন্টার’র পূর্বাভাস বলছে, ১০ জুলাই পর্যন্ত আসাম, মেঘালয়, উত্তরাখন্ড, উত্তর প্রদেশর পূর্বাঞ্চল, ছত্তিশগড়, বিহার, পশ্চিমবঙ্গের দার্জিলিং, সিকিম, ওডিশা, অরুণাচল প্রদেশ, নাগাল্যান্ড, মণিপুর, মিজোরাম ও ত্রিপুরা রাজ্যে ভারী বৃষ্টির আশঙ্কা রয়েছে।

বিশেষ করে মেঘালয় রাজ্যে যদি ভারী বৃষ্টি হয়, তবে এর নেতিবাচক প্রভাব পড়বে সিলেটজুড়ে। মেঘালয় রাজ্য থেকে পাহাড়ি ঢল সুরমা ও কুশিয়ারা নদী হয়ে নেমে আসে। ফলে এ সময়ে যদি সিলেটে বৃষ্টি কমও হয়, তাও সুরমা ও কুশিয়ারা নদীর পানি বৃদ্ধি পাবে। ফলে অবনতি হবে বন্যা পরিস্থিতির। দুর্ভোগ বাড়বে মানুষের।বন্যায় কাবু সিলেটের অন্তত আটটি উপজেলা। পানিবন্দী হয়ে চরম দুর্ভোগে দিনযাপন করছেন এসব উপজেলার কয়েক লাখ মানুষ। বন্যার্ত এসব মানুষের মধ্যে পৌঁছাচ্ছে না পর্যাপ্ত ত্রাণ; মানুষ পাচ্ছে না চিকিৎসাসেবা। এরকম অবস্থায় সিলেটজুড়ে বন্যা পরিস্থিতি অবনতির শঙ্কা ঘিরে ধরেছে। আগামী ১০ জুলাই পর্যন্ত সিলেট সীমান্তবর্তী ভারতের বেশ কয়েকটি রাজ্যে ভারী বৃষ্টির আশঙ্কা রয়েছে। ভারতীয় আবহাওয়া অধিদপ্তরের ‘ন্যাশনাল ওয়েদার ফোরকাস্টিং সেন্টার’র পূর্বাভাস বলছে, ১০ জুলাই পর্যন্ত আসাম, মেঘালয়, উত্তরাখন্ড, উত্তর প্রদেশর পূর্বাঞ্চল, ছত্তিশগড়, বিহার, পশ্চিমবঙ্গের দার্জিলিং, সিকিম, ওডিশা, অরুণাচল প্রদেশ, নাগাল্যান্ড, মণিপুর, মিজোরাম ও ত্রিপুরা রাজ্যে ভারী বৃষ্টির আশঙ্কা রয়েছে। বিশেষ করে মেঘালয় রাজ্যে যদি ভারী বৃষ্টি হয়, তবে এর নেতিবাচক প্রভাব পড়বে সিলেটজুড়ে। মেঘালয় রাজ্য থেকে পাহাড়ি ঢল সুরমা ও কুশিয়ারা নদী হয়ে নেমে আসে। ফলে এ সময়ে যদি সিলেটে বৃষ্টি কমও হয়, তাও সুরমা ও কুশিয়ারা নদীর পানি বৃদ্ধি পাবে। ফলে অবনতি হবে বন্যা পরিস্থিতির। দুর্ভোগ বাড়বে মানুষের।