কুশিয়ারা নদীর সংযোগ খাল কালিজুরি এলাকার স্লুইচ গেইটের পাশ ভেঙ্গে তীব্র বেগে বানের পানি ঢুকছে। এতে গোলাপগঞ্জের বুধবারিবাজার ইউনিয়ন ও বিয়ানীবাজারের মাথিউরা, কুড়ারবাজার ইউনিয়নের বন্যা দেখা দিয়েছে।

রবিবার দুপুরে স্লইচ গেইটের দক্ষিণ পাশের সড়ক ভেঙ্গে যায়। নদীর পানির চাপে আগের দিন স্লইচ গেইট এলাকার সড়কের ফাটল দেখা দেয়।

স্থানীয়রা জানান, ২০০৬ সালে কালিজুরি খালে পানি উন্নয়ন বোর্ড একটি স্লইচ গেইট স্থাপন করেছিলো। এতে স্লুইচ গেইটের উজানের কালিজুর গ্রামে জলাবদ্ধতা দেখা দেয়। পরের বছর স্লইচ গেইটের পাশে আরেকটি স্লুইচ গেইট স্থাপন করে পাউবো। এবার উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে নদী থেকে তেড়ে পানি চাপে স্লইচ গেইটের দক্ষিণ পাশের সড়কের প্রথমে ফাটল পরে বেঙ্গে গিয়ে মাথিউরা পশ্চিম হাওরে পানি প্রবেশ করে। এতে বুধবারি বাজার ও মাথিউরা ইউনিয়নের বেশ কিছু এলাকা প্লাবিত হয়ে যায়।

মাথিউরা ইউনিয়নের ঈদগাহ-খলাগ্রাম-নালবহর সড়কের বেশ কিছু অংশ পানিতে তলিয়ে গেছে। এ সড়কের দুলভখা, দোয়াখা, খলাগ্রা, কান্দিগ্রাম ও আরেঙ্গবাদ অংশের প্রায় ১২টি অংশ তলিয়ে গেছে। একই সাথে ইউনিয়নের নিম্নাঞ্চালন ও মধ্য অঞ্চল তলিয়ে গেছে। বিভিন্ন বসত ঘরে ভেতরে প্রবেশ করছে বন্যার পানি।