কুলাউড়ায় ৬৫ বছরের এক বৃদ্ধের বিরুদ্ধে ৮ বছরের কন্যা শিশুকে ধর্ষণের অভিযোগ ওঠেছে। এ ঘটনায় সোমবার দুপুরে ভাস্কর চাষা (৬৫) নামের ওই বৃদ্ধকে গ্রেপ্তার করে মৌলভীবাজার জেল হাজতে প্রেরণ করেছে পুলিশ।

ধর্ষণের শিকার ওই শিশুর নানা বাদী হয়ে থানায় মামলা করেছেন। গ্রেপ্তার ভাস্কর চা বাগানের বাজারে মুদি দোকানদার ও ওই এলাকার মৃত ভোলা চাষার ছেলে।

মামলার এজাহার থেকে জানা যায়, ওই শিশু কুলাউড়ার একটি চা বাগানে মায়ের সাথে নানার বাড়িতে থাকে। ৯ অক্টোবর সকালে ওই শিশু পার্শ্ববর্তী এক প্রতিবেশীর বাড়িতে ঘুরতে যায়। সেখান থেকে ফেরার পথে ভাষ্কর ওই শিশুকে জোর করে তার দোকানে নিয়ে যায়।এরপর দোকানের ভেতরে থাকা স্টোর রুমে জোরপূর্বক ওই শিশুটিকে ধর্ষণ করে ভাষ্কর। এসময় শিশুটির চিৎকারে লোকজন ওই দোকানে ঢুকলে ভাষ্কর পেছনের দরজা দিয়ে পালিয়ে যায়। পরে স্থানীয়রা শিশুটিকে উদ্ধার করে কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে নিয়ে যান। সেখানকার কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৌলভীবাজার সদর হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস (ওসিসি) বিভাগে প্রেরণ করেন।

বিষয়টি নিশ্চিত করে কুলাউড়া থানার পরিদর্শক (তদন্ত) আমিনুল ইসলাম মুঠোফোনে বলেন, ‘ভিকটিম শিশুর নানা থানায় মামলা দায়ের করেছেন। অভিযুক্তকে গ্রেপ্তার করে মৌলভীবাজার আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। শিশুটি মৌলভীবাজারে চিকিৎসাধীন আছে।’

‌বিয়ানীবাজারে প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকের ৪৫ টি পদ শূন্য, ব্যাহত হচ্ছে পাঠদান