ফুটবল খেলাকে সবসময় জনপ্রিয় রাখতে এবং সংশ্লিষ্টদের সুখ-দুঃখের সার্বিক যোগাযোগ অটুট রাখতে ‘বাংলাদেশ ফুটবল উন্নয়ন সমিতি’ প্রতিষ্ঠা করেন গ্রামীণ ফুটবল বিপ্লবী জালাল হোসেন লাইজু। এ সংগঠন এখন দেশের বিভিন্ন জেলা ও বিভাগ সমুহে শাখা বিস্তার করেছে। পাশাপাশি এ সংগঠনটি কাজ করছে তৃণমূল পর্যায় থেকে কিশোর ও তরুণ ফুটবলারদের তৈরি করার লক্ষ্য নিয়ে। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ ফুটবল উন্নয়ন সমিতি বিয়ানীবাজার উপজেলা শাখাও এতদাঞ্চলের তৃণমূল পর্যায় থেকে ফুটবলার বাছাই করার উদ্যোগ নেয়। ইতোমধ্যে সংগঠনটি পৌরসভাসহ উপজেলার ১০ ইউনিয়ন থেকে পর্যায়ক্রমে সহস্রাধিক ফুটবলার বাছাই প্রক্রিয়া সম্পন্ন করেছে। আগামীকাল সোমবার (১৯ অক্টোবর) সম্নজ্ঞঠনের দায়িত্বশীলরা প্রাথমিকভাবে বাছাইকৃত সহস্রাধিক ফুটবলার মধ্য থেকে ফাইনাল বাছাই প্রক্রিয়া সম্পন্ন করবেন।

রোববার সকালে বাংলাদেশ ফুটবল উন্নয়ন সমিতি বিয়ানীবাজার উপজেলা শাখার সভাপতি তুতিউর রহমান তোতা ও সাধারণ সম্পাদক জামাল আহমদ জামাল এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছেন। বিবৃতিতে তারা জানান, সোমবার সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত পৌরশহরের সুপাতলাস্থ এমএজি ওসমানী স্টেডিয়ামে এই কার্যক্রমের ফাইনাল ফুটবলার বাছাই অনুষ্ঠিত হবে। এতে প্রাথমিক বাছাই পর্বে সুযোপগ পাওয়া ফূটবলারদের যথাসময়ে উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছেন তারা। ফাইনাল এই বাছাই প্রকিয়াটি সপ্তাহে খানেক চলবে বলেও নিশ্চিত করেছেন তারা।

ফাইনাল বাছাই পর্বের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম পল্লব। এছাড়াও বিশেষে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জামাল হোসেন ও রোকশানা বেগম, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক ইসলাম উদ্দিন ও সহ সভাপতি আবুল হোসেন খসরুসহ সাবেক ও বর্তমান ফুটবলারবৃন্দ।