কানাডা পাঠানোর নাম করে টাকা আত্মসাৎ ও প্রতারণা অভিযোগ বিয়ানীবাজারের তরুণী সিদরাতুল মুনতাহা চৌধুরী (২৯) কে আটক করেছে পুলিশ। শুক্রবার সিলেট বিমানবন্দর এলাকা থেকে পুলিশ তাকে আটক করে। তার বিরুদ্ধে হাজীগঞ্জ থানায় প্রতারণা মামলা দায়ের করা হয়।

মুনতাহাকে আটক করতে বৃহস্পতিবারে হাজীগঞ্জ থানা পুলিশ ও সিলেট আম্বরখানা পূলিশ ফাঁড়ির পুলিশ সদস্যরা যৌথ অভিযান চালিয়ে সিলেট বিমানবন্দর এলাকা থেকে তাকে আটক করে। শুক্রবার দুপুরে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়।

মুনতাহা বিয়ানীবাজার উপজেলার কাজী মল্লিক গ্রামের মইজ উদ্দিন চৌধুরীর মেয়ে। তার সাথে আরও চার জন প্রতারণার সাথে জড়িত থাকার অভিযোগ রয়েছে। এই বিষয়ে হাজীগঞ্জ থানায় হাজীগঞ্জ পৌরসভার ৬নং ওয়ার্ডের মকিমাবাদ গ্রামের মৃত হাজী আঃ রহমানের ছেলে হাজী আলী আশ্রাফ (৬০) বাদী হয়ে ৫ জনকে আসামী করে মামলা দায়ের করেন।

মামলার অপর আসামীরা হলেন বিয়ানীবাজার উপজেলার কাজী মল্লিক গ্রামের মইজ উদ্দিন চৌধুরীর স্ত্রী রত্না খানম চৌধুরী (৫৫), একই এলাকার মির্জা ওয়াহিদুর রহমান, ঢাকা জেলার ধানমন্ডি থানার জিগাতলা মনেশ্বর রোডের আব্দুল মালেক সরকারের ছেলে জেমস ওয়াহীদ (২৯) ও হাজীগঞ্জ উপজেলার খাগবাড়িয়া খাঁন বাড়ির মাজহারুল ইসলামের ছেলে মোঃ রাইসলু ইসলাম ওরফে রিজন।

বাদী হাজী আলী আশরাফ জানায়, ‘দুই বছর পূর্বে আমার ছেলে মোঃ নুরুজ্জামানকে বিদেশে নেয়ার কথা বলে কয়েকধাপে ২৫ লাখ টাকা নিয়ে যায় কানাডিয়ান প্রবাসী মুনতাহাসহ অন্যান্য প্রতারক চক্র। মামলার ৫নং বিবাদী মোঃ রাইসুল ইসলামের সহযোগিতায় ওই চক্র আমাদের কাছ থেকে নগদ, চেক ও বিকাশ একাউন্টের মাধ্যমে টাকা গ্রহণ করে। এই বিষয়ে মামলার এজহারে স্বাক্ষীগণের নাম ও ব্যাংক একাউন্টের হিসাব বিবরণী উল্লেখ করা হয়েছে।’

বাদীর ছেলে মোঃ নুরুজ্জামান জানায়, ‘তাকে গত দুই বছরে কয়েকবার বিবাদীগণ মোবাইলে ফোন করে ঢাকায় যাওয়ার কথা বলে। কিন্তু, মৃত্যুর ভয়ে তাদের ফাঁদে পড়েনি। সে বলে- শুনেছি তারা নাকি এভাবে মানুষের কাছ থেকে টাকা নিয়ে মানুষকে মেরে ফেলে।’ হাজীগঞ্জ থানা অফিসার ইনচার্জ মোং জাবেদুল ইসলাম জানান, ‘আটক নারী একটি সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্য। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। বাকীদের গ্রেফতারের চেষ্টা চলছে।’

প্রসঙ্গত, চাঁদপুর পুলিশ সুপার অফিসের স্মারক নং- ২৯৪৬/২য়, তারিখ- ২৪ মে’১৭ শনিবার এর বরাত দিয়ে জেলা গোয়েন্দা শাখার উপ-পরিদর্শক মোঃ আহসানুজ্জামান এর অফিসে ৬ জুন’১৭ তারিখে উভয় পক্ষকে হাজির হওয়ার নির্দেশ দিলে বিবাদীগণ অনুপস্থিত থাকে।