কানাইঘাটে যথাযোগ্য মর্যাদায় উৎসব মুখর পরিবেশে ৪৯তম মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। ৩১ বার তোপধ্বনীর মাধ্যমে বিজয়ের সূচনা লগ্নে সূর্যোদয়ের সাথে সাথে কানাইঘাট কেন্দ্রীয় শহীদ মিনারে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের বিন¤্র শ্রদ্ধা জানিয়ে একে একে পুষ্পস্তপক অর্পণ করেন, উপজেলা প্রশাসন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা পরিষদ, থানা পুলিশ, কানাইঘাট প্রেসক্লাব, কানাইঘাট পৌরসভা, উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন, বিএনপি ও তার অঙ্গসংগঠন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, কানাইঘাট পল্লীবিদ্যুৎ জোনাল অফিস, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তপক অর্পণ করা হয়।

দেশে করোনা পরিস্থিতি বিরাজ করায় এবারের মহান বিজয় দিবসের অনুষ্ঠান সীমিত পরিসরে সরকারি ভাবে আয়োজন করা হয়। তার মধ্যে ছিল সকাল ৮ টায় আনুষ্ঠানিকভাবে নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে জাতীয় পতাকা উত্তোলন করে সালাম গ্রহণ করেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি, কানাইঘাট থানার অফিসার ইনচার্জ শামসুদ্দোহা পিপিএম। এ সময় উপস্থিত ছিলেন কানাইঘাট সার্কেল অফিসের এএসপি আব্দুল করিম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ সিরাজুল ইসলাম, সহ-সভাপতি জামাল উদ্দিন, পৌর মেয়র নিজাম উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবিদা সুলতানা, থানার ওসি (তদন্ত) জাহিদুল হক, সাতবাঁক ইউপি চেয়ারম্যান আব্দুল মন্নান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নাজমুল হক, কানাইঘাট প্রেসক্লাব নেতবৃন্দ সহ জাতির শ্রেষ্ঠ সন্তান বীরমুক্তিযোদ্ধাগন বিভিন্ন রাজনৈতিক সামাজিক, পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ।

সকাল ১১টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে মহান বিজয় দিবস উপলক্ষ্যে সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জির সভাপতিত্বে ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তরিকুল ইসলামের পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী। বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা অধ্যক্ষ সিরাজুল ইসলাম, সহ-সভাপতি জামাল উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুল্লাহ শাকির, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, পৌর মেয়র নিজাম উদ্দিন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবিদা সুলতানা, দক্ষিন বানীগ্রাম ইউপি চেয়ারম্যান মাসুদ আহমদ, বড়চতুল ইউপি চেয়ারম্যান আবুল হোসাইন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম হারুন, শিক্ষা ও মানব বিষয়ক সম্পাদক প্রভাষক আফসর আহমেদ চৌধুরী, কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি রোটারিয়ান শাহজাহান সেলিম বুলবুল, পৌর আওয়ামী লীগের সভাপতি কেএইচএম আব্দুল্লাহ, উপজেলা প্রকৌশলী একেএম রিয়াজ মাহমুদ, উপজেলা যুবলীগের আহ্বায়ক এনামুল হক।

এছাড়া প্রশাসনের উদ্যোগে বাদ জোহর কেন্দ্রীয় জামে মসজিদে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে মিলাদ দোয়া মাহফিল ও এতিমখানা হাসপাতালে উন্নতমানের বিশেষ খাবার পরিবেশন করা হয়। মহান বিজয় দিবসের সুর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত এবং বে-সরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন ও দিনব্যাপী বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে মহান বিজয় দিবস উপলক্ষ্যে আলোচনা সভা সহ নানা কর্মসূচী পালনের মাধ্যমে কানাইঘাটে উৎসব মুখর পরিবেশে দিবসটি উদযাপিত হয়।