কানাইঘাটে পাথর চাপায়  ৫শিশুসহ ৬ জন নিহত হয়েছেন। মঙ্গলবার সকাল আটটায় উপজেলার ১নং লক্ষ্মীপ্রসাদ ইউনিয়নের (পূর্ব) মুলাগুল বাংলাটিলায় এ ঘটনা ঘটে। নিহত শিশুরা  স্থানীয় একটি মাদ্রাসার জন্য টাকা সংগ্রহ করতে সেখানে পাথর উত্তোলনের জন্য গিয়েছিলো বলে স্বজনরা দাবি করেছেন। এ ঘটনায় এলাকাজুড়ে শোক নেমে আসে।

নিহতদের মধ্যে ৫জন শিশু এবং একজন মধ্যবয়সী পুরুষ বলে স্থানীয়রা জানান। নিহতরা হলেন, উপজেলার কানদলা কোনাপাড়া এলাকার মুছব্বির আলীর পুত্র মারুফ আহমদ (১৩), একই গ্রামের আলমাছ উদ্দিনের জমজ দুই পুত্র নাহিদ আহমদ ও শাকিল আহমদ (১২), ইউনুস মিয়ার পুত্র জাকির আহমদ (১৩), আয়না মিয়ার পুত্র আব্দুল কাদির (১২) এবং সুন্দর আলী (৪০)।

এ ঘটনায় নুর উদ্দিনের পুত্র মাহফুজ রহমান (১২) নামের ওপর এক শিশু আহত হয়েছে। নিহতদের পরিচয় নিশ্চিত করেছেন লোভাছড়া আদর্শ পাথর সমিতির সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম।

আল-আমীন আরো জানিয়েছেন নিহত শিশু জাকির আহমদ ছাড়া অন্য সবাই ডাউকের গুল ও কানদলা মাদ্রাসার ছাত্র। আর জাকির হারিছ চৌধুরী একাডেমীর ৬ষ্ট শ্রেণীর ছাত্র।

নিহতদের স্বজনরা জানিয়েছেন স্থানীয় মাদ্রাসার জলসা অনুষ্ঠান আজ বিকালে। তাতে যোগ দেবার জন্য টাকা সংগ্রহের উদ্দেশ্যে নৌকা নিয়ে পাথর সংগ্রহ করতে ঘটনাস্থলে গিয়েছিলো শিশুরা। তখন উপর থেকে পাথর ধসে পড়ে শিশুরা চাপা পড়ে যায়। আনুমানিক সকাল ৮টার দিকে এ ঘটনা ঘটে বলেও তারা উল্লেখ করেন।

তবে নিহত সুন্দর আলী নিজের সন্তানকে উদ্ধার করতে গিয়ে মারা গেছেন বলে জানা যায়।

এদিকে ঘটনার খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা এবং কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল আহাদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।