কানাইঘাটের লোভাছড়া বাংলাটিলার নিচে পাথর কুড়াতে গিয়ে নিহত পাঁচ শিশুসহ ৬ জনের দাফন সম্পন্ন হয়েছে। বুধবার বিকেল ৫টায় বাংলা টিলা সংলগ্ন হারিছ চৌধুরী একাডেমি মাঠে নিহতদের জানাজায় হাজার হাজার মানুষের ঢল নামে। জানাজা শেষে পারিবারিক গোরস্থানে তাদের দাফন করা হয়।

নিহতদের জানায়ায় উপস্থিত হয়ে নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা ও নিহতদের আত্মার মাগফেরাত কামনা করেন কানােইঘাট-জকিগঞ্জের সংসদ সদস্য হুইপ সেলিম উদ্দিন। এ সময় শোকাহত মানুষের উদ্দেশ্যে বলেন, যে কোন ধরনের বিপদে আমাদের ধৈর্য্য ধারণ করতে হবে। এবং সমাজের সকলের সম্মিলীত প্রচেষ্টায় অনাকাঙ্খিত দুর্ঘটনা থেকে পরিত্রাণ পাওয়ার পথ বের করতে হবে। তিনি বলেন, এরকম দুর্ঘটনা প্রশাসনের একার পক্ষে প্রতিরোধ করা সম্ভব নয়। আমাদের সকলকেই সকল অনাকাঙ্খিত ঘটনা নিজ নিজ অবস্থান থেকে প্রতিহত করতে হবে।

[image link=”http://beanibazarnews24.com/wp-content/uploads/2017/11/salaim.png” img=”http://beanibazarnews24.com/wp-content/uploads/2017/11/salaim.png” caption=” নিহতদের ৬ জনের জানাযার নামাজের পূর্বে শোকাহত মানুষের উদ্দেশ্যে বক্তব্য রাখছেন হুইপ সেলিম উদ্দিন এমপি “]

জানাজায় বিরোধীদলীয় হুইপ সিলেট-৫ আসনের সংসদ সদস্য সেলিম উদ্দিন ছাড়াও সাবেক সংসদ সদস্য মাওলানা ফরিদ উদ্দিন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আশিক উদ্দিন চৌধুরী, কেন্দ্রীয় চেয়ারম্যান সমিতির সহ-সভাপতি মস্তাক আহমদ পলাশসহ বিভিন্ন ইউপির চেয়ারম্যান ও পার্শ্ববর্তী গ্রামগুলোর হাজারো মানুষ অংশ নেন।

এ ঘটনায় উপজেলা সদরসহ বাংলা টিলায় শোকের ছায়া নেমে এসেছে। ময়নাতদন্ত শেষে শিশুসহ ছয়জনের মরদেহ গতকাল বুধবার গ্রামের বাড়িতে নিয়ে আসা হলে আত্মীয়-স্বজনদের কান্নায় এলাকার বাতাস ভারি হয়ে উঠেছিল।

মরদেহগুলো দাফনের খরচসহ প্রতিটি পরিবারকে জেলা প্রশাসকের পক্ষ থেকে ১৫ হাজার টাকা করে দেয়া হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা।

এ ঘটনাকে কেন্দ্র করে গতকাল এক জরুরি সভার ডাক দেয় উপজেলা আইন-শৃঙ্খলা কমিটি। বেলা ১১টায় উপজেলা মিলনায়তনে নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলনার সভাপতিত্বে উপস্থিত ছিলেন সিলেট-৫ আসনের সংসদ সদস্য সেলিম উদ্দিন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আশিক উদ্দিন চৌধুরী, কানাইঘাট থানা পুলিশের ভারপ্রাপ্ত (ওসি) মো. আব্দুল আহাদ, ইউপি চেয়ারম্যানদের মধ্যে মস্তাক আহমদ পলাশ, জেমস লিমিটেড ফারগুশন নানকা, মাসুদ আহমদ, ফয়াজ আহমদ, আবুল হোসেন, আলী হোসেন কাজল, সহ কানাইঘাট প্রেসক্লাবের নেতৃবৃন্দ। সভার শুরুতেই নিহত ছয়জনের প্রতি শোক জানাতে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

সভায় সেলিম উদ্দিন এমপি তার ব্যক্তিগত তহবিল হতে নিহতের প্রত্যেক পরিবারকে ২০ হাজার টাকা দেয়ার ঘোষণা দেন।