মহানবী হযরত মুহাম্মদ (সাঃ)-এর ব্যঙ্গচিত্র কার্টুন প্রকাশের প্রতিবাদে কানাইঘাটে বিক্ষোভ মিছিল পরবর্তী প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।বৃহস্পতিবার বেলা ২টায় জমিয়তে উলামা বাংলাদেশ কানাইঘাট উপজেলা শাখার উদ্দ্যেগে দারুল উলুম দারুল হাদিস মাদ্রাসার মাঠ হতে কয়েক হাজার মানুষ বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি পৌর শহরের প্রধান প্রধান সড়ক পদক্ষিণ করে কানাইঘাট উত্তর বাজারে এসে এক প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।

এ সময় মাদ্রাসার মুহতামিম আল্লামা মুহাম্মদ বিন ইদ্রিস লক্ষীপুরী হুজুরের সভাপতিত্বে ও মাদ্রাসার শিক্ষক ক্বারী মাওলানা হারুনুর রশিদ চতুলীর পরিচালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জমিয়তে উলামা বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির আমীর আল্লামা আলিমুদ্দিন দুর্লভপুরী।

প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি বলেন, সর্বকালের সর্ব শ্রেষ্ঠ মানব হযরত মুহাম্মদ (সাঃ)-কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রকাশ করা, তাকে অবমাননা করা, দুনিয়ার মুসলমান মেনে নিবে না। তিনি ফ্রান্সের সকল পণ্য চিহিৃত করে বর্জন করা সহ সরকারের প্রতি আহবান করে বলেন ফ্রান্সের সাথে সকল ধরনের কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করে অর্থনৈতিক অবরোধ আরোপ করতে হবে।

এ সময় আরো বক্তব্য রাখেন জমিয়তে উলামা বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আল্লামা সামছুদ্দিন, কানাইঘাট বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আব্দুল হেকিম শামীম, মাওলানা রুহুল আমীন আসাদী, মাওলানা আব্দুল্লাহ, মাওলানা মঈন উদ্দিন, মাওলানা বদরুল ইসলাম আল ফারুক, হাফিজ শাহরিয়া, হাফিজ মাওলানা মখসুদ আহমদ, হাফিজ মাওলানা নজির আহমদ।

এদিকে বেলা ৪টায় একই স্থানে বাক স্বাধীনতার নামে ইসলাম ধর্ম অবমাননার প্রতিবাদে বাংলাদেশ ছাত্র যুব ও শ্রমিক অধিকারের ব্যানারে মানব বন্ধন কর্মসূচী পালন করা হয়। এ সময় মহানবী হযরত মুহাম্মদ (সাঃ)-এর ব্যঙ্গচিত্র কার্টুন প্রকাশের প্রতিবাদ জানিয়ে তাদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র যুব ও শ্রমিক অধিকার কমিটি সিলেট শাহাজালালার বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক মুস্তাফিজুর রহমান, সিলেট জেলা শাখার সাংগঠনিক সম্পাদক আখতার হোসেন, দপ্তর সম্পাদক আব্দুল গফ্ফার প্রমুখ।