বিয়ানীবাজার পৌর এলাকায় এক ব্যক্তির করোনাভাইরাস শনাক্ত হওয়ার পরও মানুষের হুশ ফিরছে না পৌরবাসীর। কোনভাবেই করোনা সংক্রমণরোধে প্রশাসনের নির্দেশনা মানানো যাচ্ছে না অধিকাংশ মানুষ। করোনা ভীতিকে উপেক্ষা করে পৌরশহরসহ ছাড়াও শহরতলীর বিভিন্ন হাটবাজারে বেড়েই চলেছে জনস্রোত বেড়েই। প্রশাসনের নানা তৎপরতা থাকা স্বত্ত্বেও যেন পৌরবাসী তা আমলে নিচ্ছে না।

রোববার (২৬ এপ্রিল) পৌর এলাকার কসবা ও শ্রীধরা বাজারের মাছ ও কাঁচা বাজার ঘুরে দেখা গেছে, লোকজনের উপচে পড়া ভীড়। কেউই সামাজিক দূরত্ব মেনে চলছেন না। যে যার মতো বাজারে ঘোরাফেরা করছেন। কেউ আসছেন বাজার করতে আবার কেউ আসছেন মানুষের ভীড় দেখতে। আবার সেই সাথে চায়ের দোকানগুলোতে চলছে সরব আড্ডা। নিত্য প্রয়োজনীয় দোকান ছাড়াও বিভিন্ন দোকানেও চলছে কেনাবেচা।

অন্যদিকে, বিভিন্ন স্থানে এমনও দেখে গেছে পুলিশ ও সেনাবাহিনী গাড়ির শব্দ পেলেই পড়ে যাচ্ছে দোকানের সার্টার। মুহূর্তের মধেই লোকজন তাদের আড়াল হচ্ছেন। পুলিশ ও সেনাবাহিনী চলে গেলেই পুনরায় দোকান খুলছেন বাজারের ব্যসায়ীরা। কোথাও কোথাও দোকানের অর্ধেক সার্টার তুলেও চলছে ব্যবসা। প্রশাসনের এমন কঠোর নিরাপত্তার পর তবুও যেন থেমে নেই মানুষের অবাধ চলাচল। এ চিত্র শুধু পৌর এলাকায় নয়, সমগ্র বিয়ানীবাজার উপজেলাজুড়ে।

সচেতন মহলের দাবী, মানুষ সচেতন না হলে পুলিশ কিংবা সেনাবাহিনী দিয়ে তাদের ঘরে তোলা যাবে না।

‘এবি টিভি’র সর্বশেষ প্রতিবেদন-