একে একে স্বপ্ন পূরণ হচ্ছে সিলেটের ক্রিকেটপ্রেমীদের। টি-টোয়েন্টির মধ্য দিয়ে অনেক আগেই অভিষেক হয় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের। কিছুদিন আগেই ক্রিকেটের অভিজাত সংস্করণ টেস্টেও অভিষেক হয় সিলেটের মাঠের। টি-টোয়েন্টি, টেস্টের পর অপেক্ষায় ছিলো ওয়ানডে ভেন্যু হিসেবে সিলেটের অভিষেক। সিলেটের ক্রিকেটপ্রেমীদের আর বেশি দিন সেই অপেক্ষা করতে হচ্ছে না। আবারও ক্রিকেট আনন্দে মেতে উঠবে সিলেটবাসী। ওয়ানডেতে অভিষেক হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের।

সদ্য সমাপ্ত হয়েছে বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ। ওয়ানডে সিরিজে টাইগারদের কাছে ধবলধোলাই হয় জিম্বাবুয়ে। টেস্টে ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে সিলেটে পা রাখে জিম্বাবুয়ে দল। সিলেটের অভিষেক টেস্ট ম্যাচে টাইগারদের হারায় জিম্বাবুয়ে। সিলেট থেকে ফিরে ঢাকায় দ্বিতীয় টেস্টে ঘুরে দাঁড়ায় টাইগাররা। বড় ব্যবধানে হারিয়ে সিরিজে সমতা ফেরায় বাংলাদেশ। এবার শুরু হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ।

ভারত থেকে দুদিন আগেই বাংলাদেশে চলে এসেছে ওয়েস্ট ইন্ডিজ। এক মাসের বাংলাদেশ সফরে উইন্ডিজ খেলবে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ।

জিম্বাবুয়ে সিরিজ শেষ, এবার বাংলাদেশ তৈরি হচ্ছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে। দুই টেস্টের প্রথমটি শুরু ২২ নভেম্বরে, চট্টগ্রামে। শেষটি ঢাকায়। ওয়ানডে সিরিজের প্রথম দুটি মিরপুরে, শেষটি সিলেটে। একই ভেন্যুতে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। শেষ দুটি টি-টোয়েন্টি হবে মিরপুরে। গত জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট সিরিজে খারাপ খেললেও বাংলাদেশ দুর্দান্ত খেলে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে। সীমিত ওভারের দুটি সিরিজই জেতে বাংলাদেশ। এবার দেশের মাঠে টেস্ট সিরিজেও ভালো করে ক্যারিবীয়দের বিপক্ষে জুলাইয়ের টেস্ট হারের প্রতিশোধ নিতে চাইবে বাংলাদেশ।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের ওয়ানডে অভিষেক প্রসঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ও সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল বলেন- এর মধ্য দিয়ে পূর্ণতা পাচ্ছে সিলেট স্টেডিয়াম। ক্রিকেটের তিন ফরমেটেরই আন্তর্জাতিক ম্যাচ দেখবেন সিলেটবাসী।

তিনি বলেন, সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের অবকাঠামো ও প্রাকৃতিক সৌন্দর্য্য দেশ-বিদেশে প্রশংসিত। সম্প্রতি এ মাঠে টেস্টের সফল অভিষেক হয়েছে। একইভাবে ওয়ানডে অভিষেকও অত্যন্ত সফল হবে বলে তিনি আশা প্রকাশ করেন।