সিলেট ওসমানী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষায় ৮০ জনের করোনা শনাক্ত হয়েছে। আজ বুধবার (১ জুলাই) নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। আক্রান্তরা সবাই সিলেট জেলার বাসিন্দা। আক্রান্তদের মধ্যে ৭ জন চিকিৎসক ও পুলিশ সদস্যও রয়েছেন। এর আগে আজ শাহজালাল বিশ্ববিদ্যালয়ের ল্যাবে নমুনা পরীক্ষায় সিলেট জেলার আরও ২ জনের করোনা শনাক্ত হয়। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ৬৩২ জনে দাঁড়ালো।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় জানান, আজ ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে প্রায় তিনশটি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় ৮০ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। শনাক্তরা সিলেট জেলার বাসিন্দা। এ নিয়ে সিলেট জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২ হাজার ৫৫২ জনে।

নতুন শনাক্তদের মধ্যে সিলেট সদর ও সিটি করপোরেশন এলাকার ৪৮ জন, গোলাপগঞ্জ উপজেলার ১২ জন, কানাইঘাটের ৪ জন, বিয়ানীবাজারের ৩ জন, দক্ষিণ সুরমা ও বিশ্বনাথে ২ জন করে এবং জকিগঞ্জ ও জৈন্তা উপজেলায় ১ জন করে শনাক্ত হয়েছেন।

এ নিয়ে সিলেট বিভাগে মোট শনাক্ত হয়েছেন ৪ হাজার ৯০৮ জন। এর মধ্যে সুনামগঞ্জ জেলার ১ হাজার ১৫ জন, হবিগঞ্জ জেলার ৭২২ জন ও মৌলভীবাজার জেলার ৫৩৯ জন রয়েছেন।

এখন পর্যন্ত সিলেট বিভাগে ৭৮ জন করোনা আক্রান্ত রোগী মারা গেছেন। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৬১ জন, মৌলভীবাজারে চারজন, সুনামগঞ্জে সাতজন ও হবিগঞ্জে ছয়জন।

সিলেট বিভাগে বর্তমানে করোনা আক্রান্ত ২৫০ জন রোগী বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এর মধ্যে ১১৮ জন সিলেটের বিভিন্ন হাসপাতালে, সুনামগঞ্জের বিভিন্ন হাসপাতালে ৫৮ জন, হবিগঞ্জের হাসপাতালে ৫৬ জন ও মৌলভীবাজারে ১৮ জন।

জানা গেছে, সিলেট বিভাগে বুধবার সকাল পর্যন্ত ১৩০৪ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেটে ৪১২ জন, সুনামগঞ্জে ৪৫৯ জন, হবিগঞ্জে ২১৮ জন ও মৌলভীবাজারে ২১৫ জন। গত ২৪ ঘন্টায় বিভাগে নতুন করে সুস্থ ঘোষণা করা হয়েছে ৭৭ জন।

বিয়ানীবাজারে নতুন করোনা আক্রান্তদের বাড়ি লকডাউন