হবিগঞ্জের বাহুবল উপজেলার বেদে পল্লীতে সরকারি অনুদানের চেক বিতরণকালে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরীর সভায় হামলার ঘটনায় দায়েরকৃত মামলায় আসামী তারা মিয়া ও সাহেদের জামিন নামঞ্জুর করেছেন আদালত। আগাম জামিন চেয়ে হাইকোর্টে করা তাদের আবেদনের প্রেক্ষিতে তা নামঞ্জুর করেন আদালত।

গত সোমবার বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি তাহের মো. সাইফুর রহমানের বেঞ্চ আসামিদের জামিন নামঞ্জুর করেন। এর আগে, গত ২২ নভেম্বর হাইকোর্টে আগাম জামিনের আবেদন করেন তারা মিয়া ও সাহেদ।

আসামিদের জামিন নামঞ্জুর হওয়ার বিষয়টি জানিয়েছেন ডেপুটি এটর্নি জেনারেল শেখ এ কে এম মনিরুজ্জামান কবির।

উল্লেখ্য, গত ১০ নভেম্বর বাহুবলের বেদে পল্লীতে সরকারী অনুদানের চেক প্রদান করতে যান সিলেট-হবিগঞ্জ সংরক্ষিত আসনের সংসদ সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী। ওই সময় তারা মিয়া, সাহেদ ও তাদের অনুসারীরা কেয়া চৌধুরীর উপর হামলা চালায়।

এই ঘটনায় আহত হওয়া ৫নং লামাতাশি ইউনিয়নের ১, ২ ও ৩নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য পারভীন বেগম বাদী হয়ে তারা মিয়া, আলাউর রহমান সাহেদ, জসীম উদ্দিন ও অজ্ঞাত ১৪/১৫ জনকে আসামী করে গত ১৮ নভেম্বর বাহুবল মডেল থানায় একটি মামলা দায়ের করেন। মামলার ৩নং আসামি জসিম উদ্দিন বর্তমানে কারাগারে রয়েছেন। মামলাটি তদন্ত করছে ডিবি।