বিয়ানীবাজার নিউজ ২৪। ০৬ ফেব্রুয়ারি ২০১৭।

চিকিৎসা শাস্ত্রের এমআরসিপি পরিক্ষার অংশ গ্রহণ করতে বৃটেন গেছেন বিয়ানীবাজার ডাঃ তারেক উজ-জামান। তিনি গত বুধবার (২ ফেব্রুয়ারি) সকাল ১১ টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে বাংলাদেশ ত্যাগ করেন। আগামী ১৩ ফ্রেব্রুয়ারি তার দেশে ফেরার কথা রয়েছে।

বৃৃটেনের মিডল্যান্ডের ওউলভার হ্যামটন মেডিকেল কলেজে হসপিটাল থেকে মেডিসিন বিভাগের উপর উচ্চতর ডিগ্রি এমআরসিপি কোর্সের পরিক্ষায় অংশ গ্রহণের পাশাপাশি বৃটেনের স্বনামধন্য হসপিটাল হ্যামারস্মিথ মেডিকেল কলেজ এন্ড হসপিটালে একটি বিশেষ প্রশিক্ষণ গ্রহণ করবে।

ডাঃ তারেক উজ-জামান বাংলাদেশ মেডিকেল কলেজ এন্ড হাসপাতাল থেকে ২০১১ সালে এমবিবিএস পাশ করেন এবং সেখানে ২০১২ সাল পর্যন্ত ইন্টার্নি করেন। পরে ২০১৪ সাল থেকে মে ২০১৫ পর্যন্ত বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে এসিসটেন্ট রেজিস্টার হিশেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি শহীদ সোহার্দী মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে এইচএমও (ইন্টার্নি) হিশেবে কর্মরত। তার বাড়ি বিয়ানীবাজার উপজেলার কালাউরা (মান্দারাল) গ্রামে। তিনি প্রয়াত বুরহান উদ্দিন ও ফজিলাতুন খানমের ৩ পুত্র সন্তানের মধ্যে সর্বকনিষ্ঠ।

উচ্চতর ডিগ্রি গ্রহণ শেষে দেশে ফিরে চিকিৎসাসেবায় নিজেকে বিলিয়ে দেয়ার প্রত্যয় ব্যক্ত করে ডাঃ তারেক উজ-জামান সকলের কাছে দোয়া ও আশির্বাদ চেয়েছেন।