এবি মিডিয়া গ্রুপের সিএফও, বিয়ানীবাজার জার্নালিস্ট এসোসিয়েশনের সাবেক কোষাধ্যক্ষ সাংবাদিক এম সিন উদ্দিন আহাদ আর নেই। তিনি যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় রোববার (৯ মে) দুপুর সোয়া দুইটার দিকে নিউইয়র্কের লং আইল্যাণ্ডের নথ’সয়োর ইউনিভার্সিটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন (ইন্নালিল্লাহি…রাজিউন)।

মৃত্যুকালে সাংবাদিক এম সিন উদ্দিন আহাদের বয়স হয়েছিল ৪৫ বছর। তিনি মা-বাবা, ভাই-বোন, স্ত্রী ও তিন সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মরহুমের জানাজার নামাজ রোববার রাত ১১টায় জ্যামাইকা সেন্টারে তারাবিহ’র নামাজের পর অনুষ্ঠিত হবে। এতে কমিউনিটির সকল মুসল্লীদের উপস্থিতি ও দোয়া কামনা করা হয়েছে।

সাংবাদিক এম সিন আহাদ এবি মিডিয়া গ্রুপের প্রতিষ্ঠালগ্ন থেকে সিএফও হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। এছাড়া তিনি যুক্তরাষ্ট্র গমনের আগমুহূর্ত পর্যন্ত দৈনিক মানবকণ্ঠ ও সবুজ সিলেট পত্রিকার বিয়ানীবাজার প্রতিনিধি ছিলেন। পূর্ব সিলেটের প্রথম আইপি টেলিভিশন এবি টিভি এবং বিয়ানীবাজার উপজেলার প্রথম অনলাইন পত্রিকা বিয়ানীবাজার নিউজ২৪ ডটকম প্রতিষ্ঠায় তার যথেষ্ট অবদান ও পরিশ্রম রয়েছে।

উল্লেখ্য, সাংবাদিক এম সিন উদ্দিনের বিয়ানীবাজার পৌরসভার সুপাতলা গ্রামের বাসিন্দা, বিয়ানীবাজার উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক যুক্তরাষ্ট্র প্রবাসী আব্দুল খালিক লালুর ছেলে। তিনি ২০১৬ সালে ৮ নভেম্বর স্বপরিবারে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান। এরপর থেকেই তিনি পরিবারের সাথে নিউইর্য়কে বসবাস করতেন। গত বছরের ২১ অক্টোবর হঠাৎ করে তাঁর শারীরিক অবস্থার অবনতি ঘটলে পরিবারের সদস্যরা লংআইল্যাণ্ডের নথ’সয়োর ইউনিভার্সিটি হাসপাতালে ভর্তি করানোর পর তাঁর শরীরে বিরল এক এ্যালার্জি ধরা পড়ে। এরপর দীর্ঘ প্রায় সাড়ে ছয় মাস ধরে তিনি নিউইয়র্কের স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

এদিকে, সাংবাদিক এম সিন উদ্দিন আহাদের মৃত্যু খবরে বিয়ানীবাজারে কর্মরত সাংবাদিকসহ সর্বত্র শোকের ছায়া নেমে এসেছে। সহকর্মী সাংবাদিক এম সিন উদ্দিন আহাদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিয়ানীবাজারের কর্মরত সাংবাদিকবৃন্দ।

স্বাস্থ্যবিধি নিশ্চিতে বিয়ানীবাজারে বিপনী মার্কেটে অভিযান, ৫জনকে জরিমানা