পূর্ব সিলেটের প্রথম ও পূর্ণাঙ্গ ২৪ ঘন্টার আইপি টেলিভিশন ‘এবি টিভি’ ২৬ ফেব্রুয়ারি চতুর্থ বর্ষে পদাপর্ন করেছে। এবি মিডিয়া গ্রুপের অন্যতম এ প্রতিষ্ঠানকে আরও সমৃদ্ধ করতে বাংলাদেশ সময় শনিবার সকাল ৯টায় এবি মিডিয়া গ্রুপের পরিচালকদের অংশগ্রহণে এক ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় পূর্ব সিলেটকে বিশ্বের দরবারে ইতিবাচকভাবে তুলে ধরার প্রত্যয় ব্যক্ত করেন পরিচালকবৃন্দ।

এবিটিভির ‘নিউইয়র্ক টু সিলেট- জীবনের গল্প’ অনুষ্ঠানের সঞ্চালক এবিএম সালাহউদ্দিন আহমেদের উপস্থাপনায় সভায় অংশ নেন যুক্তরাষ্ট্রের মূলধারা রাজনীতিক, আমেরিকা বাংলাদেশ বিজনেস এসোসিয়েশনের সভাপতি, এবি মিডিয়া গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ফখরুল ইসলাম দেলোয়ার, বিয়ানীবাজার জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি, বিয়ানীবাজার নিউজ ২৪ সম্পাদক ও এবি মিডিয়া গ্রুপের সিওও আহমেদ ফয়সাল, যুক্তরাষ্ট্রস্থ বিয়ানীবাজার সামাজিক-সাংস্কৃতিক সমিতির সাবেক সভাপতি এবি মিডিয়া গ্রুপের প্রতিষ্ঠাতা পরিচালক আজিমুর রহমান বুরহান, যুক্তরাষ্ট্রস্থ বিয়ানীবাজার সামাজিক-সাংস্কৃতিক সমিতির সাবেক সভাপতি ও এবি মিডিয়া গ্রুপের প্রতিষ্ঠাতা পরিচালক মাসুদুল হক সানু, যুক্তরাষ্ট্রস্থ বিয়ানীবাজার সামাজিক-সাংস্কৃতিক সমিতির সাবেক সভাপতি ও এবি মিডিয়া গ্রুপের প্রতিষ্ঠাতা পরিচালক মোস্তফা কামাল, এবি মিডিয়া গ্রুপের প্রতিষ্ঠাতা পরিচালক ও যুক্তরাষ্ট্রস্থ বিয়ানীবাজার সমিতির সাবেক সভাপতি মাসুদুল হক ছানু এবং এবি মিডিয়া গ্রুপের প্রতিষ্ঠাতা পরিচালক, প্রকৌশলী ও ক্রীড়ামোদী মোঃ রহমান সায়েম। ভার্চুয়াল এ আলোচনা সভা সমন্বয় ও কারিগরি তত্ত্বাবধান করেন এবিমিডিয়াগ্রুপের সিইও, আমেরিকা-বাংলা প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক রিজু মোহাম্মদ।

ভার্চুয়াল সভায় যুক্তরাষ্ট্র প্রবাসী প্রয়াত কমিউনিটি নেতা, মানবতার ফেরিওয়ালা ও এবি মিডিয়া গ্রুপের অন্যতম প্রতিষ্ঠাতা পরিচালক কামাল আহমদের স্মৃতি রক্ষার্থে কামাল আহমদ স্মৃতি মেধাবৃত্তি বিতরণ কার্যক্রম, করোনাকালীন সময়ে সম্মুখসারির যোদ্ধা ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এবিটিভি এ্যাচিভমেন্ট এ্যাওয়ার্ড প্রদান বাস্তবায়নের লক্ষ্যে আলোচনা করা হয়। পাশাপাশি বিশ্বব্যাপী ‘এবি টিভি’র পরীক্ষামূলক সম্প্রচার থেকে পুর্ণাঙ্গ সম্প্রচার শুরু এবং একই সাথে যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের স্টুডিও কার্যক্রম শুরু হওয়ায় মধ্য দিয়ে পূর্ব সিলেটকে বিশ্বের দরবারে ইতিবাচকভাবে তুলে ধরার প্রত্যয় ব্যক্ত করেন পরিচালকবৃন্দ।

এদিকে, এবিটিভির সাফল্যের পথচলার এই শুভ সময়ে এবি মিডিয়া গ্রুপের পরিচালকবন্দ গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেছেন যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রয়াত এবি মিডিয়ার গ্রুপের অন্যতম প্রতিষ্ঠাতা পরিচালক, বাংলাদেশ সোসাইটির যুক্তরাষ্ট্রের সাবেক ও আমৃত্যু সভাপতি কামাল আহমেদকে। মানবতার ফেরিওয়ালা ‘নিউইয়র্কের কামাল ভাই’ নামে পরিচিত প্রয়াত কামাল আহমদের আত্মার মাগফেরাত কামনা করে আলোচনায় তারা বলেন, ‘এবি মিডিয়া গ্রুপ প্রতিষ্ঠালগ্ন থেকে আজ এতদূর অগ্রসর হওয়ার পথে কামাল আহমদের অবদান অনিস্বীকার্য। তাঁর বলিষ্ট নেতৃত্ব, বিচক্ষণতা ও সময়োপযোগী পরামর্শের অভাব আগামীর দিনগুলোতে এ প্রতিষ্ঠানের জন্য এক অপূরণীয় ক্ষতি। তবে অসাধারণ ব্যক্তিত্বের অধিকারি প্রয়াত কামাল আহমদের এসব গুণাবলীর অনুসরণ করার মধ্য দিয়ে এ প্রতিষ্ঠান বহুদূর এগিয়ে যাবে- এমনটাই প্রত্যাশা তাদের।’ আলোচনায় এবি মিডিয়া গ্রুপের সিএফও এম সিন উদ্দিনের দ্রুত সুস্থতা কামনা করেন পরিচালক বৃন্দ। এম সিন উদ্দিন গত সেপ্টেম্বর থেকে জটিল রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

এছাড়া এবিমিডিয়া গ্রুপের অন্যতম পরিচালক, মাথিউরা চা বাগানের ব্যবস্থাপক শিল্পপতি মোসলেহ উদ্দিন খান, এবিমিডিয়া গ্রুপের অন্যতম পরিচালক রাজনীতিক আব্দুল খালিক লালু ও এবি মিডিয়া গ্রুপের অন্যতম পরিচালক, ফাতেমা ব্রাদার্স গ্রুপের চেয়ারম্যান শিল্পপতি আলহাজ্ব সামসুল ইসলাম। ভার্চৃয়াল সভায় এ তিন পরিচালক সভায় যোগ দিতে পারেননি।

উল্লেখ্য, বস্তুনিষ্ঠ, তথ্যনির্ভর এবং অনুসন্ধানী নানা প্রতিবেদনে উঠে এসেছে এই অঞ্চলের জনমানুষের আকাঙ্খা, সমস্যা, সম্ভাবনা ও প্রত্যাশার কথা। তাই চার বছররেই দর্শকদের কাছে বিশ্বস্ত এবং আস্থার গণমাধ্যম হিসেবে স্থান করে নিয়েছে ‘এবিটিভি’। ২০১৭ সালের ২৮ আগস্ট লোগো উন্মোচন করার মাধ্যমে এবি মিডিয়া গ্রুপের অন্যতম প্রতিষ্ঠান ‘এবিটিভি’র যাত্রা শুরু হয়। এরপর ২০১৮ সালের ২৬ ফেব্রুয়ারি পরীক্ষামূলক সম্প্রচারের মাধ্যমে ‘এবিটিভি’ পূর্ব সিলেটের কোটি মানুষের প্রত্যাশা পূরণে স্বাপ্নিক যাত্রা শুরু করেছিলো। লক্ষ্যে অবিচল থেকে গত ২৬ ফেব্রুয়ারি ‘এবিটিভি ‘চতুর্থ বর্ষে পদার্পন করেহে। এই শুভক্ষণে দর্শক, শুভানুধ্যায়ী, পৃষ্ঠপোষক, বিজ্ঞাপনদাতাসহ এবি মিডিয়া গ্রুপ পরিবারের প্রতি কৃতজ্ঞতা ও অভিনন্দন জানিয়েছেন এবি মিডিয়া গ্রুপ পরিচালনা পর্ষদ। এক অভিনন্দন বার্তায় তারা পূর্ব সিলেটের মুখপাত্র জনপ্রিয় এই টেলিভিশন চ্যানেলটির উত্তরোত্তর সফলতা ও সমৃদ্ধি কামনা করেছেন।

সাফল্যের চতুর্থ বর্ষে পূর্ব সিলেটের জনপ্রিয় টেলিভিশন এবিটিভি