একেই বলে মানব সেবায় আন্তরিক হওয়ার নজির। দায়িত্ব গ্রহণ করার ৪৮ ঘন্টার মাথায় কলেজ রোডে ইট-বালির মিশ্রণ দিয়ে গর্ত ভরাট ও চলাচল উপযোগী করলেন নবনির্বাচিত মেয়র মো. আব্দুস শুকুর। বুধবার রাত ২টা পর্যন্ত সড়কের শ্রমিকদের নিয়ে কাজ করেন নির্বাচিত মেয়র। এর আগে রাত ৯টায় পৌরসভার নির্বাচিত ৮ কাউন্সিলর নিয়ে তিনি সড়কের ক্ষতিগ্রস্থ অংশ পরিদর্শন করেন। এসময় পৌরসভার দায়িত্বশীল কর্মকর্তারা সাথে ছিলেন্

স্থায়ীভাবে কলেজ রোডের সংষ্কার কাজ শুরু করতে অন্তত ৬ মাস লাগবে। স্থানীয় সরকার মন্ত্রণালয়ে পৌরসভা ৯০ লাখ টাকার একটি প্রাক্কলন পাঠিয়েছে। কিন্তু সাধারণ মানুষের চলাচল দুভোর্গ লাঘব করতে পরিষদের সদস্য ও কর্মকর্তাদের নিয়ে আলোচনা পর প্রধান সড়ক ও কলেজ রোডে অষ্থায়ী মেরামত কাজ করলেন মেয়র শুকুর।

সড়কে মেয়র অস্থায়ী সংষ্কার কাজে সাধারণ মানুষ উৎফুল্ল হয়েছেন। সিএনজি চালক আমির উদ্দিন বলেন, আল্লাহ তাকে নেক হায়াত দান করুন। সত্যি কয়েক দিনের জন্য হলেও আরামে গাড়ি চালাতে পারবো। ব্যবসায়ী জাকির হোসেন বলেন, উদ্যোগ বা উদ্যমী একজন মানুষই পারে একটি জনপদকে সুন্দর রাখতে। নির্বাচিত মেয়র তা প্রমান করলেন। সত্যি আমরা দারুণ খুশি। তিনি এভাবে আগামীতে জনসাধারণের কল্যাণে নিজেকে নিয়োজিত করবেন।

সড়কের ক্ষতিগ্রস্থ অংশ পরিদর্শনকালে কথা হয় কাউন্সিলর আকচার হোসেনের সাথে। তিনি বলেন, সবজিসহ এখানে যারা ব্যবসা করছেন তাদেরকে রমজান মাসের পর স্থায়ী জায়গায় নিয়ে যাওয়া হবে। আপাতত ব্যবসা প্রতিষ্ঠানগুলোর বাঁশের খুঁটির ভেতর মালামাল রাখার নিদের্শ দেয়া হয়েছে। কাউন্সিলর আব্দুর রহমান আফজল বলেন, শহরের মধ্যে ক্ষতিগ্রস্থ সড়কগুলো এভাবে চলাচল উপযোগী করা হবে। আপাতত অস্থায়ীভাবে সংষ্কার কাজ করা হচ্ছে।

মেয়র আব্দুস শুকুর বলেন, মন মানসিকতার উপর সব কিছু নির্ভর করে। পৌরবাসী যে আশায় আমাদের নির্বাচিত করেছেন- তাদের সেসব আশার প্রতিদান দেয়া আমাদের দায়িত্ব। আমরা চেষ্টা করছি সঠিকভাবে এসব দায়িত্ব পালন করতে।