মহামারি করোনাভাইরাসের কারণে ২০২০ সালের এইচএসসি পরীক্ষা গ্রহণ করা হয়নি। সকল শিক্ষার্থীদের অটোপাস দেওয়া হয়েছে। তবে এইচএসসিতে ফলাফল প্রদানের জন্য আগের দুটি পাবলিক পরীক্ষার (জেএসসি ও এসএসসি) ফলাফল মূল্যায়ন করা হয়েছে।

গত শনিবার প্রকাশিত ফলাফলে দেখা গেছে, সিলেট শিক্ষা বোর্ডের অধীনে বিয়ানীবাজার উপজেলার উচ্চ মাধ্যমিক ও আলীম শ্রেণীতে জিপিএ-৫ পেয়েছে ৫৬জন শিক্ষার্থী।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মৌলদুর রহমান জানান, সিলেট শিক্ষা বোর্ডে বিয়ানীবাজার উপজেলার ৭টি উচ্চ মাধ্যমিক প্রতিষ্ঠান থেকে এবার এইচএসসি পরীক্ষার জন্য রেজিস্ট্রেশন করেন ২ হাজার ৭শত ৯৪জন শিক্ষার্থী। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ৫৪জন শিক্ষার্থী। এছাড়া উপজেলার ৫টি মাদ্রাসা প্রতিষ্ঠান থেকে আলীম পরীক্ষার জন্য রেজিস্ট্রেশন করেছেন ১শত ৭১জন শিক্ষার্থী। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ২জন শিক্ষার্থী।

উল্লেখ্য, গত শনিবার সকাল সাড়ে ১০টায় ডিজিটাল পদ্ধতিতে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল আনুষ্ঠানিকভাবে প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে অনুষ্ঠিত ‘এইচএসসি ও সমমানের সকল পরীক্ষার ফল প্রকাশ ও হস্তান্তর’ অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি অংশ নেন তিনি। পরে পরীক্ষার ফলাফল সকল বোর্ডের চেয়ারম্যানদের হাতে তুলে দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। দেশের ১১টি শিক্ষা বোর্ডের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে একইসাথে।

বিয়ানীবাজারের বেশিভাগ শিক্ষাপ্রতিষ্ঠানে নেই শহীদ মিনার