সরকারের পক্ষ থেকে সীমিত পরিসরে মার্কেট খোলা রাখার নির্দেশনা দেয়া হলেও সিলেট নগরীর নয়াসড়কে দোকান না খোলার সিদ্ধান্ত নিয়েছেন স্থানীয় ব্যবসায়ী সমিতি। বৃহস্পতিবার (৭ মে) এ বিষয়ে নয়াসড়ক বিজনেস অ্যাসোসিয়েশনের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। দেশ ও জনগণের স্বার্থে এবং মহামারি করোনাভাইরাসে আক্রান্ত-মৃতের সংখ্যা প্রতিদিনই উদ্বেগজনক হারে বাড়ার বিষয়টি বিবেচনায় এনে নয়াসড়ক এলাকার দোকানপাট ও শপিংমল না খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছেন তারা।

জানা গেছে, খ্যাতনামা প্রতিষ্ঠান মাহা, সী, লারিভ, আড়ং, সেইলর, মনোরম, কাশিস, কমলাভান্ডার, চন্দ্রবিন্দু, মাম্মী, পাপাই, প্রবর্তন, ট্রেডিশন, নবরূপাসহ সিলেটের বেশিরভাগ ফ্যাশন হাউস এই এলাকায় ব্যবসা পরিচালনা করে থাকে।

নয়াসড়ক বিজনেস অ্যাসোসিয়েশনের সভাপতি মাহি উদ্দিন আহমদ সেলিম জানান, সরকারের পক্ষ থেকে আগামী ১০ মে থেকে সকাল দশটা থেকে বিকাল চারটা পর্যন্ত মার্কেট খোলা রাখার নির্দেশনা দেয়া হয়েছে। আমরা সেই সিদ্ধান্তকে স্বাগত ও সাধুবাদ জানাই। কিন্তু একদিকে দেশে করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির কারণে ক্রেতাদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি বিবেচনায় রেখে দোকানপাট না খোলার সিদ্ধান্ত নিয়েছি আমরা ।

করোনা প্রাদুর্ভাবের প্রেক্ষাপটে সরকার প্রথম দফায় ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সব অফিস আদালত বন্ধ ঘোষণা করে। সেই সঙ্গে সারা দেশে সব ধরনের যানবাহন চলাচলেও নিষেধাজ্ঞা জারি হয়, শপিং মলও বন্ধ রাখতে বলা হয়। সেই ছুটির মেয়াদ ইতোমধ্যে ১৬ মে পর্যন্ত বাড়িয়েছে সরকার।

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত-মৃতের সংখ্যা প্রতিদিনই উদ্বেগজনক হারে বাড়ার মধ্যেই ১০ মে থেকে বিকাল চারটা পর্যন্ত সীমিত পরিসরে দোকানপাট ও শপিংমল খোলা রাখার অনুমতি দেয় সরকার।

‘এবি টিভি’র সর্বশেষ প্রতিবেদন-