বর্ণাঢ্য আয়োজনে ইতালীর নাপোলীতে বাংলাদেশ এসোসিয়েশন সানজোসেপ্পে ভিসুভায়ানোর নব নির্বাচিত কমিটির অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠান শেষ হয়েছে। ১৩ জানুয়ারি রবিবার নাপোলীর তেয়াতরো ইতালীয়া সিনেমা হলে এ অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হয়।

সংগঠনের সভাপতি দেলোয়ার মুহাম্মাদ এর সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আব্দুল খালিক এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সমিতি ইতালীর ভারপ্রাপ্ত সভাপতি ও মানিকগঞ্জ জেলা সমিতির সভাপতি নায়েব আলী, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন নাপোলী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কুদ্দুস হাওলাদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, এসোসিয়েশনে রেজিওনে কাম্পানিয়ার যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান বাবলু, বাংলা প্রেসক্লাব ইতালী সভাপতি শাওন আহমেদ, স্থানীয় মেয়র এডভোকেট ভিসেনসো কাটাপানো, বিশিষ্ট সমাজসেবক মাহবুবুল আলম মামুন, বিশিষ্ট রাজনীতিবিদ ফেরদৌস উকিল, বিশিষ্ট ব্যবসায়ী আরমান মোশারফ, সাংবাদিক মোল্লা মনিরুজ্জামান ও ফারুক হাসান, এডভোকেটে মোঃ ইমাম হোসেন রতন, মোঃ রফিকুল বেপারী প্রমুখ।

বক্তারা নবগঠিত বাংলাদেশ এসোসিয়েশন সানজোসেপ্পের সকল নেতৃবৃন্দকে অভিনন্দন জানান এবং প্রবাসীদের কল্যাণে ভালো কাজ করে যাওয়ার জন্য পরামর্শ দেন।

অনুষ্ঠানে সংগঠনের নেতৃবৃন্দদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ এসোসিয়েশন সানজোসেপ্পের প্রধান উপদেষ্টা আব্দল্লাহ আল মনছুর, উপদেষ্টা প্রাণ কৃষ্ণ বনিক, সহ সভাপতি কামরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক কাওসার আহমেদ, দপ্তর সম্পাদক মোঃ মাহবুব আহমেদ, প্রচার সম্পাদক সাইফুল পাটওয়ারী, ক্রীড়া বিষয়ক সম্পাদক সাইদুল ইসলাম সহ স্থানীয় সামাজিক, আঞ্চলিক, সাংস্কৃতিক এবং রাজনৈতিক বিভিন্ন সংগঠনের গণ্যমান্য ব্যক্তিবর্গ।

প্রধান অতিথি নায়েব আলী সহ সকল বক্তারা বাংলাদেশ এসোসিয়েশন সানজোসেপ্পের নতুন কর্মকর্তাদের স্বাগত জানিয়ে নতুন কমিটি সংগঠনের অগ্রযাত্রায় আরো বলিষ্ঠ ভূমিকা পালন করবে বলে আশা ব্যাক্ত করেন। এবং বাংলাদেশ সমিতি ইতালী যে কোন ধরনের সমস্যায় সার্বক্ষণিক সহযোগিতায় থাকবে বলে আশ্বস্ত করেন।

আলোচনা ও পরিচিতি পর্ব শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে লন্ডন থেকে আগত চ্যানেল আই ইউকে গানের ভূবনের উপস্হাপক সামসুল আলম জাকী এর সঞ্চালনায় শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশীয় সংস্কৃতি নিয়ে মন মাতানো বিভিন্ন ধরনের গান পরিবেশন করেন স্থানীয় শিল্পীদের পাশাপাশি লন্ডনের জনপ্রিয় সংগীত কন্ঠশিল্পী শতাব্দী কর, প্রীতম সাহা সহ শিল্পীরা। শত শত দর্শক তাদের গানের তালে তালে পুরো হলের পরিবেশ আনন্দে মাতিয়ে তুলেছিলেন। সংগীতের মূর্ছনায় দর্শকদের মাতিয়ে রাখেন শতাব্দী কর।