চলতি বছরেই অনুষ্ঠিত হবে ইউনিয়ন পরিষদ নির্বাচন। আসন্ন ইউপি নির্বাচনকে সামনে রেখে তৎপরতা চালিয়ে যাচ্ছেন সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা। দলীয় মনোনয়নের লবিং ছাড়াও এলাকায় বিভিন্ন কর্মকাণ্ডের মধ্য দিয়ে নিজেদের জনপ্রিয়তা জানান দেওয়ার চেষ্টা করছেন অনেকেই। অন্যদিকে, বর্তমান চেয়ারম্যানদের অনেকেই পুনরায় কিংবা হ্যাটট্রিক জয়ের আশায় প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। নানা প্রতিশ্রুতির মাধ্যমে ভোটারদের কাছে টানার চেষ্টা চালাচ্ছেন এসব প্রার্থীরা।

সিহাব উদ্দিন। বিয়ানীবাজার উপজেলার মাথিউরা ইউনিয়নের টানা দুইবারের নির্বাচিত বর্তমান চেয়ারম্যান। দায়িত্ব পালনকালে মাথিউরাকে ডিজিটাল ইউনিয়ন গড়ে তোলার মধ্য দিয়ে দেশের প্রথম ডিজিটাল ইউনিয়নে রূপ দিয়েছেন তিনি। আসন্ন ইউপি নির্বাচনকে সামনে রেখে শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) বিকালে কর্মী-সমর্থকদের সাথে নিয়ে মোটরসাইকেল শোডাউনের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে গণসংযোগ শুরু করেছেন।

হ্যাটট্রিক জয়ের আশায় মাথিউরা ইউনিয়নের মাঠিউরা বাজার (ভাটাবাজার) থেকে যুবসমাজের অংশগ্রহণে এই মোটরসাইকেল শোডাউনটি বের হয়। কয়েশ’ মোটরসাইকেল বহরের শোডাউনটি ইউনিয়নের বিভিন্ন গ্রামের রাস্তা প্রদক্ষিণ করে। এসময় সিহাব উদ্দিনের সমর্থকদের মোটরসাইকেলের হর্ণের শব্দে এবং সমর্থকদের মুখে উচ্চারিত ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ ও ‘সিহাব ভাই’, ‘নৌকা” শ্লোগানে শ্লোগানে মুখরিত হয়ে উঠে গ্রামীণ রাস্তাগুলো।

শোডাউনের ফাঁকে ফাঁকে ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে এলাকায় ও হাট-বাজারগুলোতে স্থানীয়দের সঙ্গে মতবিনিময় ও গণসংযোগের মধ্য দিয়ে দোয়া চেয়েছেন সিহাব উদ্দিন। এসময় তিনি টানা দুই মেয়াদের উন্নয়নযজ্ঞ সাধারণ মানুষের সামনে তুলে ধরে তার অসমাপ্ত উন্নয়ন কর্মকান্ড সমাপ্ত করতে ভোট প্রার্থণা করেন।

উল্লেখ্য, বর্তমান চেয়ারম্যান সিহাব উদ্দিনের বাড়ি মাথিউরা ইউনিয়নের পূর্বপার গ্রামে। আও্যামি লীগের রাজনীতির সাথে জড়িত সিহাব উদ্দিন প্রথমবার ইউপি নির্বচনে স্বতন্ত্র প্রার্থী এবং দ্বিতীয়বার আওয়ামী লীগের দলীয় মনোনয়ন নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে জয়লাভ করেন। তিনি পুনরায় আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন।

সাফল্যের চতুর্থ বর্ষে পূর্ব সিলেটের জনপ্রিয় টেলিভিশন এবিটিভি