চলমান বৈশ্বিক মহামারী করোনাভাইরাস পরিস্থিতি ও নিজে আক্রান্ত হওয়ায় দীর্ঘদিন নির্বাচনী এলাকায় পদচারণা করতে পারেননি সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি। অবশেষে দীর্ঘ এক বছরেরও বেশি সময় পর আগামীকাল সোমবার নিজের নির্বাচনী এলাকা সিলেট-৬ (গোলাপগঞ্জ-বিয়ানীবাজার) আসনে সফরে আসছেন তিনি। তার আগমনকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ব্যাপক উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে।

জনকল্যাণমূলক বাজেট প্রদান করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন এবং সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপির নির্বাচনী এলাকায় আগমন উপলক্ষে রোববার বিকালে বিয়ানীবাজার পৌরশহরে এক স্বাগত মিছিল করেছে ছাত্রলীগের উল্লোসিত নেতাকর্মীরা। এসময় স্বাগত মিছিলটি পৌরশহর প্রদক্ষিণ করে।

জানা গেছে, সোমবার দুপুর ২টা ২০ মিনিটের সময় সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি সিলেট এমএজি ওসমানী বিমানবন্দরে এসে পৌঁছাবেন। এরপর তিনি সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য মরহুম বদর উদ্দিন আহমদ কামরানের কবর জিয়ারত করবেন ও তাঁর বাসায় গিয়ে পরিবারের সদস্যদের সাথে সাক্ষাৎ করে ওইদিনই তিনি বিয়ানীবাজারস্থ নিজ বাসভনে ফিরবেন।

নির্বাচনী এলাকায় অবস্থানকালে পরদিন ৮ই জুন (মঙ্গলবার) তিনি বিয়ানীবাজারের বিভিন্ন সড়কের সংস্কার কাজের উদ্বোধন, নবনির্মিত বিয়ানীবাজার উপজেলা পরিষদ প্রাঙ্সগনে জাতির জনকের ম্যুরাল সম্প্রসারিত ভবন ও অডিটরিয়াম ভবনের উদ্বোধন ও বিয়ানীবাজার পৌর মিনি বাস টার্মিনালের উদ্বোধন ঘোষণা করবেন। সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি ৯ জুন (বুধবার) গোলাপগঞ্জ উপজেলার বিভিন্ন উন্নয়ন কর্মসুচিতে যোগদান করবেন।

পাশাপাশি তিনি সদ্য প্রয়াত গোলাপগঞ্জ-বিয়ানীবাজার উপজেলার আওয়ামী লীগ নেতৃবৃন্দের কবর জিয়ারত করবেন এবং তাঁদের শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের সাথে সাক্ষাৎ করবেন। সফর শেষ করে আগামী ১০ জুন (বৃহস্পতিবার) ৩টা ৩৫ মিনিটের সময় সিলেট এমএজি ওসমানী বিমানবন্দর থেকে ইউএস বাংলার ফ্লাইটে ঢাকায় ফিরবেন।

উল্লেখ্য, ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে সর্বশেষ সিলেট-৬ আসন (গোলাপগঞ্জ-বিয়ানীবাজার) নির্বাচনী এলাকায় সফরে আসেন সাবেক শিক্ষামন্ত্রী। এরপর দীর্ঘদিন দেড় বছর নির্বাচনী এলাকায় তার অনুপস্থিতিতে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরাসহ বিভিন্ন শ্রেণীর মানুষের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়। তবে সবকিছুর ঊর্ধ্বে উঠে নির্বাচনী এলাকায় আগমন ঘটছে সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপির- এমন খবরে নির্বাচনী আসনের দুই উপজেলাবাসীর মধ্যে অনেকটা উচ্ছ্বাস লক্ষ্য করা গেছে।

আনারসের নগরী গোলাপগঞ্জ!