সিলেটের ফিজা এন্ড কোং কে ৯ লক্ষ টাকা জরিমানা করেছে র‌্যাব-৯ এর ভ্রাম্যমাণ আদালত। এ সময় নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুতসহ নানান অনিয়মের অভিযোগের সত্যতা পাওয়া যায় ।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) সকালে নগরের গোটাটিকর এলাকায় বিসিক শিল্প নগরীর ফ্যাক্টরিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আখতারুজ্জামান নেতৃত্বে অভিযান চালায় র‌্যাব-৯।

অভিযান শেষে র‌্যাব-৯ সিলেটের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আখতারুজ্জামান উপস্থিত সাংবাদিকদের জানান, অভিযানকালে ড্রেনের পাশে অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরি ও সংরক্ষণসহ স্যাঁতসেঁতে দুর্গন্ধযুক্ত স্থানে তৈরি করা মিষ্টি রাখা ছিলো। এছাড়া এসব পণ্য প্রস্তুত ও প্যাকেটজাত করার কাজে নিয়োজিত কর্মীরাও মানছেন না স্বাস্থ্যবিধি। এদিকে খাদ্য উৎপাদন ফ্যাক্টরি ব্যবস্থাপনার ত্রুটিও ধরা পড়ছে বলে জানান তিনি।

এসময় তিনি বলেন, ‘অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে মিষ্টি উৎপাদন ও সংরক্ষণের দায়ে প্রতিষ্ঠানের পরিচালক নজরুল ইসলাম বাবুল ও জেনারেল ম্যানেজার এহতেশাম মাবরুরকে কে ৬ লাখ এবং ৩ লাখ টাকাসহ মোট ৯ লাখ টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে এমডিকে তিনমাস ও জিএমকে দেড় মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘নিরাপদ খাদ্য নিশ্চিত করার লক্ষ্যে প্রতিনিয়ত সিলেটের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হচ্ছে। এধরণের অভিযান অব্যাহত থাকবে।’

সিলেট-শাহবাজপুর রুটে বাস চলাচল বন্ধ, ভোগান্তি