অবশেষে অর্ধ মাসের তুমুল আলোচনা ও বিতর্কে ঘি ঢেলে ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার পিএসজিতে যোগ দিচ্ছেন। সোমবার বার্সার অনুশীলনে অংশ নেয়ার কথা ছিল। সঠিক সময়ের আগেই অনুশীলন ক্যাম্পে উপস্থিতও হন। তবে আর্নেস্টো ভালভার্দের অধীনে ট্রেনিংয়ে অংশ নেননি নেইমার। বার্সেলোনার ট্রেনিং গ্রাউন্ডে নিজের গাড়িতে করে দুজন বন্ধুসহ উপস্থিত হন এই ব্রাজিলিয়ান সুপারস্টার। সেখানে কিছুটা সময় কাটিয়ে লিওনেল মেসিদের বিদায় বলে স্থান ত্যাগ করেন বলে স্প্যানিশ গণমাধ্যমগুলো জানিয়েছে।

মঙ্গলবার স্থানীয় সময় রাতে বার্সেলোনায় পৌঁছেন নেইমার। তার আগ থেকেই জানা গিয়েছিল বুধবার অনুশীলনে লিওনেল মেসিদের সঙ্গে অংশ নেবেন। তবে বার্সেলোনাই নেইমারকে অনুশীলনে অংশ না নিয়ে নির্ভার থাকার অনুমতি দিয়েছে।

টুইটার বার্তায় নেইমারকে বিদায়ের আগাম ইঙ্গিত দিয়ে বার্সা লেখে, ‘নেইমার জুনিয়রকে ট্রেনিংয়ে অংশ না নেয়ার অনুমতি দেয়া হয়েছে।’

স্প্যানিশ রেডিও স্টেশন রেইস ওয়ান জানায়, ট্রেনিং গ্রাউন্ডে ৪৩ মিনিটের মতো সময় ব্যয় করেন নেইমার। বিদায় জানানোর জন্যই নেইমারের অনুশীলন ক্যাম্পে আসা বলে দাবি রেডিও স্টেশনটির।

বার্সেলোনার রিলিজ ক্লজের ২২২ মিলিয়ন ইউরো পরিশোধ করেই নেইমারকে দলে নিতে চায় পিএসজি। বর্তমান পরিস্থিতি বিবেচনায় নেইমারের প্যারিসে যাওয়া সময়ের ব্যাপারে পরিণত হয়েছে।