বিয়ানীবাজার সরকারি কলেজ ফটকের সামনের ড্রেন দুর্ভোগের কারণে দীর্ঘদিন ধরে ভোগান্তিতে ছিলেন শিক্ষক ও শিক্ষার্থীরা। অবশেষে কলেজের সেই ড্রেন নির্মাণের উদ্যোগ গ্রহণ নেয় বিয়ানীবাজার পৌরসভা কর্তৃপক্ষ। সাধারণ শিক্ষার্থীদের স্বার্থকে প্রাধান্য দিয়ে পৌর মেয়র মোঃ আব্দুস শুকুর ড্রেনটির নির্মাণ কাজ শুরু করেছেন।

জানা গেছে, বিয়ানীবাজার সরকারি কলেজ গেইটের সামনের ড্রেনটির অবস্থায় দীর্ঘদিন ধরে খুব শোচনীয় ছিল। অল্প বৃষ্টিতে তৈরি হতো জলাবদ্ধতা। এতে দুর্ভোগ পোহাতে হতো কলেজের শিক্ষক ও শিক্ষার্থীদের। বেশি বিড়ম্বনায় পড়তে হতো কলেজের শিক্ষিকা ও ছাত্রীদেরকে। সম্প্রতি বিয়ানীবাজার পৌর কর্তৃপক্ষ ড্রেনটি নির্মাণের উদ্যোগ নেয়। বুধবার (১ এপ্রিল) নির্মানাধীন ড্রেনের স্লেপ ঢালাই কাজের উদ্বোধন করেছেন মেয়র মোঃ আব্দুস শুকুর। এসময় উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারিবৃন্দ।

এদিকে, দীর্ঘদিন পর কলেজের সম্মুখ পথের ড্রেনের ভোগান্তি থেকে মুক্তি পাচ্ছে জেনে খুশি কলেজের শিক্ষার্থীরা। স্নাতকোত্তর শ্রেণীর শিক্ষার্থী কুলসুমা বলেন, কলেজের গেইটের সামনে আসতে খারাপ লাগতো। ড্রেনের ওপর দিয়ে ময়লা-আবর্জনাযুক্ত পানি বয়ে যাওয়া কলেজে প্রবেস করতে দুর্ভোগ পোহাতে হতো। বৃষ্টির সময়ে সহপাঠিদের অনেকেই পা ফসকে পড়ে গিয়ে পথচারিদের হাসি-ঠাট্টার খোরাক হয়েছে। কলেজের গেইটের সামনের ড্রেনটি মেরামত করা হচ্ছে জেনে খুবই ভালো লাগছে। নির্মাণ কাজ শেষ হলে আমরা অনায়াসে কলেজে প্রবেশ করতে পারবো।

পৌর মেয়র মোঃ আব্দুস শুকুর বলেন, বিয়ানীবাজার পৌরসভার বর্তমান পরিষদ সবসময়ই পৌরবাসীর নাগরিক সমস্যা নিরসনে সর্বাত্মকভাবে কাজ করে যাচ্ছে। এরই ধারবাহিকতায় কলেজের সাধারণ শিক্ষার্থীদের দুর্ভোগ লাঘবের চিন্তা থেকেই এই ড্রেনটি নির্মাণের পরিকল্পনা করেছি। কলেজের নতুন ভবনের সংস্কার কাজ চলমান থাকায় এবং কলেজ খোলায় থাকার কারণে ড্রেনটির নির্মাণ কাজ শুরু করতে কিছুটা দেরি হয়েছিল। আশা করছি, পুনরায় কলেজ চালু হওয়ার পর থেকে শিক্ষার্থী্দের কলেজে আসা-যাওয়া করতে আর কোন দুর্ভোগ পোহাতে হবে না।

‘এবি টিভি’র সর্বশেষ প্রতিবেদন-