বিয়ানীবাজার সরকারি কলজে অধ্যক্ষ অধ্যাপক দ্বারকেশ চন্দ্র নাথ বলেছেন, বিয়ানীবাজার কলেজে অনার্স কোর্স চালু করার প্রস্তুতি নিচ্ছি এমন খবর শুনে অনেকই আমাকে মানা করেছেন। কলেজে শুধু মারামারি, পড়া হয় না, এতো জায়গা পাব কোথায়, ছাত্র পাওয়া যাবে না- এমন অনেক অজুহাত দেওয়া হয়েছে। শিক্ষামন্ত্রীর বিশেষ পরামর্শ ও নির্দেশনায় অনার্স কোর্সের ৩ টি বিষয়ে অনুমোদন লাভ করি উল্লেখ করে তিনি বলেন, পর্যায়ক্রমে ৭ টি বিষয়ে অনার্স কোর্স চালু হয়েছে। অর্নাস কোর্স চালুর জন্য অনেক পরিশ্রম করতে হয়েছে। তিনি বলেন, এখন অবকাঠামোগত উন্নয়নের জন্য চেষ্টা করছি। শিক্ষামন্ত্রীর কল্যাণে অবকাঠামো উন্নয়নে যুগান্তকারি পদক্ষেপ নেয়া হয়েছে। অচিরেই তা দৃশ্যমান হবে।

আজ রবিবার বিয়ানীবাজার সরকারি কলেজের ইকনোমিক্স এসোসিয়েশনের উদ্যোগে আয়োজিত অর্থনীতি (সম্মান) বিভাগের নবীন শিক্ষার্থীদের বরণ এবং সম্মান উত্তীর্ণ শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অধ্যক্ষ দ্বারকেশ চন্দ্র নাথ আরো বলেন, অনার্স শিক্ষার্থীদের জন্য মহিলা কলেজে পরীক্ষা কেন্দ্রের ব্যবস্থা করা হয়েছে। এটা বিয়ানীবাজার সরকারি কলেজের শিক্ষার্থীদের জন্য অনেক বড় পাওয়া। খুব সহজে নিজ বাড়ি থেকে লেখা পড়া ও পরীক্ষা দেয়ার সুযোগ হয়েছে।

কলেজের শ্রেণি সংকট নিরসনের শিক্ষার্থীদের দাবীর প্রেক্ষিতে তিনি বলেন, শ্রীঘ্রই এই সংকট নিরসনে জন্য ১০ তলা ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন হবে। এক বছরের মধ্য তিন তলার কাজ সম্পন্ন করতে ঠিকাদার প্রতিষ্ঠানকে বলা হয়েছে। ভবনের কাজ শেষ হলে এই সংকট কমে আসবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

অর্থনীতি বিভাগের হলরুমে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান ড. আবু ইউসুফ মোহাম্মদ শেরউজ্জামান।

সাধারণ সম্পাদক কামরুল হোসেন ও সহ সাধারণ সম্পাদক ফখরুল হামিদের যৌথ সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কলেজের শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক ফজলুর রব, বাংলা বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক হাবিবুর রহমান, দর্শন বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক শহীদুল ইসলাম ও অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক তাওহীদুল ইসলাম, হিসাব বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আনোয়ার হক।

অনুষ্ঠানে ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আনছারুল হক খান স্বাগত বক্তব্য, সম্মান উত্তীর্ণ সংবর্ধিত শিক্ষার্থীদের পক্ষে মারুফ আহমদ এবং ইকনোমিক্স এসোসিয়েশনের পক্ষ থেকে বক্তব্য রাখেন সংগঠনের সহ সভাপতি আফজল হোসেন।

এ সময় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন সহ সভাপতি জুয়েল আহমদ, শাহিন আহমদ, ইমরান আহমদ, সাদী আহমদ, নির্জর ভট্টাচার্য, এমদাদুল হক, রেজাউল করিম, নাঈম আহমদ প্রমূখ।