২৫ এপ্রিল অনুষ্ঠেয় বিয়ানীবাজার পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বি মেয়র প্রার্থীদের নিয়ে সুজন-সুশাসনের জন্য নাগরিক বিয়ানীবাজার শাখার উদ্যোগে ‘জনগণের মুখোমুখি’ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

মঙ্গলবার (১৮ এপ্রিল) সকাল ১১ টায় বিয়ানীবাজার পৌরশহরের ইউসুফ কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুজনের কেন্দ্রিয় কমিটির সম্পাদক ড. বদিউল আলম মজুমদার।

সৎ, যোগ্য ও জনকল্যাণে নিবেদিত প্রার্থীকে নির্বাচিত করার আহবানে অনুষ্ঠিত সভার সভাপতিত্ব করেন সুজনের বিয়ানীবাজার শাখার সভাপতি এডভোকেট আমান উদ্দিন।

[image link=”http://beanibazarnews24.com/wp-content/uploads/2017/04/18-04.png” img=”http://beanibazarnews24.com/wp-content/uploads/2017/04/18-04.png” caption=” সুজন’র আয়োজনে জনগণের মুখোমুখি অনুষ্ঠানে মেয়র প্রার্থীদের সাথে প্রধান অতিথি- ছবি তাজবীর ছাইম “]

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীত মেয়র প্রার্থী মোঃ আব্দুস শুকুর (নৌকা প্রতীক), বিএনপি’র আবু নাসের পিন্টু (ধানের শীষ) জাসদ মনোনীত শমসের আলম (মশাল প্রতীক), এবং উচ্চ আদালতের আদেশে মেয়র প্রার্থীতা বৈধ হওয়া বদরুল হক ও আমান উদ্দিন। তবে পৌর নির্বাচনে মেয়র পদে অন্য তিন প্রার্থী পৌরপ্রশাসক স্বতন্ত্র মেয়র প্রার্থী তফজ্জুল হোসেন, স্বতন্ত্র মেয়র প্রার্থী আবুল কাশেম পল্লব ও জামায়ত সমর্থিত স্বতন্ত্র মেয়র প্রার্থী জমির উদ্দিন উপস্থিত ছিলেন না। তারা অনুপস্থিত থাকায় উপস্থিতিদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া লক্ষ্য করা গেছে।

সুজন সম্পাদক ড. বদিউল আলম মজুমদার বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় প্রণীত আমাদের সংবিধানের ৭ অনুচ্ছেদ অনুযায়ী নাগরিকরাই দেশের মালিক। তাই নাগরিকদের সক্রিয়তা এবং সুচিন্তিত সিদ্ধান্তের উপর নির্ভর দেশের গণতন্ত্র, উন্নয়ন ও সমৃদ্ধি। তিনি বলেন, নাগরিকরা জেনে-শুনে বুঝে স্বাধীনভাবে ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে সৎ, যোগ্য ও জনকল্যাণে নিবেদিত প্রতিনিধি নির্বাচিত করেই জাতিকে সামনের দিকে এগিয়ে নিতে পারেন।

অনুষ্ঠানে শুরুতেই সুজন কর্তৃক মেয়র প্রার্থীর অঙ্গীকার পাঠ করা সুজন সম্পাদক ড. বদিউল আলম মজুমদার। অনুষ্ঠান সঞ্চালনা করেন সুজনের বিয়ানীবাজার শাখার সম্পাদক খালেদ আহমদ ও যুগ্ম সাধারণ সম্পাদক এনাম উদ্দিন।

[image link=”http://beanibazarnews24.com/wp-content/uploads/2017/04/77-1.png” img=”http://beanibazarnews24.com/wp-content/uploads/2017/04/77-1.png” caption=” সুজন’র আয়োজনে জনগণের মুখোমুখি অনুষ্ঠানে দর্শকদের একাংশ- ছবি তাজবীর ছাইম “]

সকাল ১১ টায় অনুষ্ঠিত সভা চলে দুপুর ২ টা পর্যন্ত। মুখোমুখি এ অনুষ্ঠানের প্রশ্নোত্তর পর্বে পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের ভোটাদের প্রশ্নের উত্তর দেন মেয়র প্রার্থীরা। এছাড়া উপস্থিত প্রত্যক মেয়র প্রার্থী পৌরসভার উন্নয়নে ভবিষৎ  কর্মপরিকল্পনা তুলে ধরে ৫ মিনিট করে বক্তব্য রাখেন।
এ অনুষ্ঠানে পৌরসভার সচেতন নাগরিক ছাড়াও উপজেলার রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, শিক্ষক, ব্যবসায়ী, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।