৪২তম বিসিএসে স্বাস্থ্য ক্যাডার হয়েছেন বিয়ানীবাজার উপজেলার আরেক সন্তান মো. শাহরিয়ার রহমান শুভ। বৃহস্পতিবার ৪২তম বিসিএসের প্রকাশিত চূড়ান্ত ফলাফলে স্বাস্থ্য ক্যাডারে তার নিয়োগের সুপারিশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

মো. শাহরিয়ার রহমান শুভ বিয়ানীবাজার উপজেলার শেওলা ইউনিয়নের কাকরদিয়া তেরাদল গ্রামের ফ্রান্স প্রবাসী মইন উদ্দিন ও গৃহিণী জয়নুস বেগমের ছেলে। ছোটকাল থেকেই ডাক্তার হওয়ার স্বপ্ন ছিল তার। এমন স্বপ্ন দেখিয়েছিলেন তার নানা। বিসিএসে স্বাস্থ্য ক্যাডার হওয়ায় নানার সেই স্বপ্ন যেন আরও একধাপ বাস্তবায়িত হয়েছে। সিলেট বোর্ড এর অধীনে সিলেট ক্যাডেট কলেজ হতে ২০১১ সালে এস.এস.সি ও ২০১৩ সালে এইচ.এস.সি পরীক্ষায় কৃতিত্বের সাথে গোল্ডেন এ প্লাস পেয়ে উত্তীর্ণ হন শুভ। পরবর্তীতে ২০১৮ সালে জালালাবাদ রাগীব রাবিয়া হাসপাতাল থেকে দক্ষতার সাথে এমবিবিএস পাস করেন। সম্প্রতি তিনি মেডিসিনে এফসিপিএস এ প্রথম পর্বে উর্ত্তিণ হন।

জীবনের সফলতার জন্য সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে মো. শাহরিয়ার রহমান শুভ বলেন, এই সাফল্যের পিছনে যাদের অবদান তাদের মধ্যে নানা, মামা অন্যতম। তারপরে পরিবার-পরিজন, শিক্ষক-শিক্ষিকাদের অবদান অনস্বীকার্য। তিনি বলেন, কঠোর অধ্যবসায় ও ইচ্ছাশক্তি থাকলে জীবনে সবকিছুতে সাফল্য লাভ করা যায়। তিনি আরো বলেন, আমি নিজ এলাকা এবং দেশের মানুষের স্বাস্থ্যসেবায় অবদান রাখতে চাই।

এবিটিভির বিশেষ প্রতিবেদন

বিয়ানীবাজারে টিকাগ্রহীতার সংখ্যা ৫০ হাজার ছাড়াল, এসএমএসের অপেক্ষায় ২৬ হাজার