চলমান ফেডারেশন কাপ শেষে মাত্র দুই দিন বিরতি দিয়ে নতুন বছরের দ্বিতীয় সপ্তাহে (১৩ জানুয়ারি) শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফুটবল। বাফুফে ভবনে বৃহস্পতিবার সভায় বসেছিল কার্যনির্বাহী কমিটি। সেখানেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আগামী ১৩ জানুয়ারি ২০২০-২১ মৌসুমের লিগ শুরুর কথা জানিয়েছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। নির্বাহী কমিটির সভা অনুমোদন দিয়েছে জিমন্যাসিয়াম নির্মাণের পরিকল্পনাও।

এছাড়া ২০২০-২০২১ এবং ২০২১-২২ মৌসুমের ক্যালেন্ডার চূড়ান্ত করেছে। কিছুদিনের মধ্যে ক্যালেন্ডার আনুষ্ঠানিকভাবে প্রকাশ করবে বাফুফে।

বৃহসপ্তিবারের সভা নিয়ে সালাউদ্দিন বলেন, ‘এটা আমাদের রেগুলার মিটিং। তিন-চারটি বিষয় নিয়ে সিদ্ধান্ত হয়েছে; কবে খেলা হবে, লিগ হবে। জিমনেশিয়ামের অনুমোদন হয়েছে। আশা করছি, জানুয়ারি মাস থেকে কাজ শুরু হয়ে যাবে। ফেব্রুয়ারি থেকে একাডেমি শুরু হয়ে যাবে।’

২০২০-২০২১ এবং ২০২১-২২ মৌসুমের ক্যালেন্ডার প্রসঙ্গে সালাউদ্দিন জানান, ‘আপনারা জানেন ফেডারেশন কাপ শুরু হয়েছে। এর ধারাবাহিকতায় লিগ, স্বাধীনতা কাপ হবে। এবং জাতীয় দলেরও বেশ কিছু প্রোগ্রাম আছে। ক্লাব ও জাতীয় দলের খেলার সঙ্গে সমন্বয় করে সূচি ঠিক করা হয়েছে। সবার সঙ্গে আলোচনা করে এটা করা হয়েছে। কারও কোনো আপত্তি নেই।’

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-

মাঠে গড়াচ্ছে বিয়ানীবাজার উপজেলা ক্রিকেট লিগের অষ্টম আসর