হেক্সাস বিয়ানীবাজারের উদ্যোগে ইংরেজি ও কম্পিউটারের বেসিক কোর্স পরীক্ষায় কৃতকার্য সাড়ে তিন শতাধিক শিক্ষার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ করা হয়েছে। শনিবার সকাল ১১টায় পৌরশহরের একটি কমিউনিটি সেন্টারে ঝমকালো আনুষ্ঠানিকতায় শিক্ষার্থীদের হাতে এসব সনদপত্র তুলে দেয়া হয়।

এছাড়াও অনুষ্ঠানে হেক্সাস বিয়ানীবাজার থেকে কোর্স সম্পন্ন করে আইইএলটিএস পরীক্ষায় অংশগ্রহণ শেষে কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জনকারী শিক্ষার্থীদের সম্মাননা প্রদান করা হয়।

হেক্সাস বিয়ানীবাজার ব্রাঞ্চের ইন্সট্রাক্টর আব্দুল কাইয়ুম টিপু ও ফ্যাকাল্টি মেম্বার কামরুল ইসলামের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন শিক্ষার্থী দীপা আক্তার ও শাহিদুল ইসলাম কামরান।

ডিরেক্টর অব হেক্সাস এডুকেশন ও হেক্সাস বিয়ানীবাজার ব্রাঞ্চের চেয়ারম্যান আব্দুল কাদির সুমনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিয়ানীবাজার পৌরসভার মেয়র মো. আব্দুস শুকুর।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ হায়াতুল ইসলাম আখঞ্জি, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির এসিস্ট্যান্ট প্রফেসর প্রনব কান্তি দেব, হেক্সাস এডুকেশনের ম্যানেজিং ডিরেক্টর সাইবুল আলম রেজা ও হেক্সাস বিয়ানীবাজার ব্রাঞ্চের চিফ ইন্সট্রাক্টর সালেহ আহমেদ শাহীন।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিবৃন্দ প্রতিষ্ঠানের উত্তোরোত্তর সাফল্য কামনা করে বলেন, বর্তমান প্রতিযোগিতামূলক বিশ্বে ইংরেজি ও কম্পিউটারে দক্ষরাই পেশাগত জীবনে অধিক সফল হয়। বক্তারা বলেন, ছাত্রজীবন থেকেই ক্যারিয়ার নিয়ে ভাবতে হবে। যথাযথভাবে ক্যারিয়ার নির্বাচনও সাফল্যের অন্যতম চাবিকাঠি।

এ সময় প্রশিক্ষনার্থীদের উদ্দেশ্যে বক্তারা বলেন, জীবন পুষ্পশয্যা নয়, অনেক বেশি কন্টকাকীর্ণ। জয়ী হওয়ার মনোভাব নিয়ে যুদ্ধে গেলে জয়লাভ করা যায়। জীবন একটি যুদ্ধক্ষেত্রই। অধ্যাবসায়, অনুশীলন আর সততার মাধ্যমে জীবনকে উপভোগ করতে হবে। আর ইংরেজি ছাড়া সাফল্যময় ক্যারয়ার ভাবাই যায় না। তাই অতিথিরা তাদের বক্তব্যে সকলকে ইংরেজি ও কম্পিউটার বিষয়ে দক্ষতা অর্জনের আহবান জানান।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিয়ানীবাজার প্রেসক্লাবের প্রচার সম্পাদক ও বিয়ানীবাজার নিউজ২৪’র বার্তা সম্পাদক শহিদুল ইসলাম সাজু, হেক্সাস বড়লেখা ব্রাঞ্চের ম্যানেজিং ডিরেক্টর রায়হান আলম সাজু, শেইফ অব টুমোরো এডুকেশনের ম্যানেজার জাকির হোসেন, হেক্সাস বিয়ানীবাজার ব্রাঞ্চের আইইএলটিএস’র ইন্সট্রাক্টর ইফতেখার আহমেদ রাহেল, ম্যানেজার জামিল আহমেদ, সহকারী ম্যানেজার আব্দুল হালিম জুনেদ, ইন্সট্রাক্টর ইসমাইল আব্দুল্লাহ, মাহিরুল ইসলাম, বদরুদ্দোজা চৌধুরী, সানজিদা সামাদ, মার্কেটিং ম্যানেজার সাদিকুর রহমান রেজা, অফিস এক্সিকিউটিভ জয়বুন নাহার অপি ও তানজিনা জান্নাত তারিন, ফ্যাকাল্টি মেম্বার রেজাউল করিম রিজাদ, অলিউর রহমান, শেখ মুজ্জাম্মিল হোসেন শুভ, আহবাবুর রহমান তাহমিদ, সবুজ চৌধুরী প্রমুখ।

সকাল ১০টা থেকে শুরু হওয়া এই অনুষ্ঠানটি নানা আয়োজনে উদযাপন করেন প্রতিষ্ঠানের কর্মকর্তা, শিক্ষক ও শিক্ষার্থীরা। এর মধ্যে বিতর্ক প্রতিযোগিতা, একক ও দ্বৈত দেশাত্মবোধক গান, কবিতা আবৃতি ও কৌতুক পরিবেশনা, হেক্সাস এডুকেশনের ১৪ বছর পূর্তি উপলক্ষ্যে ভর্তি কার্যক্রমের র‍্যাফেল ড্রসহ বিভিন্ন ধরনের ইভেন্ট ছিল উল্লেখযোগ্য।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-

মুড়িয়া ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশী হুমায়ুন কবিরের সমর্থনে মতবিনিময় সভা