দেশের চা বাগানের চা গাছ, ডেইরি, প্রাণীজ ও মৎস্য খাতে মানসম্মত ওষুধ উৎপাদন ও সরবরাহ করছে স্কয়ার ফার্মাসিউটিক্যালস এর এগ্রোভেট ডিভিশন। এর পাশাপাশি ডেইরি ও পোল্ট্রি খামারি, মৎস্যচাষী এবং চা বাগান সংশ্লিষ্টদের দিক-নির্দেশনামূলক চিকিৎসা ও পরামর্শ দিচ্ছেন তারা।

চা গাছের জন্য উৎপাদনকৃত নতুন ঔষধের ব্যবহার ও গুনাগুণ শীর্ষক সেমিনার গতকাল সন্ধ্যায় মৌলভীবাজারের জুড়ী চা ক্লাবঘরে অনুষ্ঠিত হয়।

স্কয়ার গ্রুপের মালিকানাধীন বড়লেখার শাহবাজপুর চা বাগানের জেনারেল ম্যানেজার আলী আহমদের সভাপতিত্বে সেমিনারে উপস্থিত ছিলেন বড়লেখার নিউ সমনবাগ চা বাগানের জেনারেল ম্যানেজার, শাহজাহান আকন্দ, ম্যানেজার মোহাম্মদ আলী, জুড়ীর কাপনাপাহাড় চা বাগানের ম্যানেজার কামরুল হাসান, সাগরনাল চা বাগানের সুজিত কুমার, গাজীপুর চা বাগানের কাজল মাহমুদ, লোহানী চা বাগানের মারুফ আলী প্রমুখ। এছাড়াও বড়লেখা ও জুড়ীর বিভিন্ন চা বাগানের ম্যানেজার ও এসিস্ট্যান্ড ম্যানেজারগণ উপস্থিত ছিলেন। স্কয়ার এগ্রোভেট ডিভিশনের উৎপাদনকৃত সকল রোগের আক্রমণ থেকে চা গাছের সুরক্ষায় ছত্রাকনাশক কপার ব্লু ৫০ ডব্লিউ জি নতুন ঔষধের মান, ব্যবহার ও গুনাগুণ বিষয়ে সেমিনারে বক্তব্য তুলে ধরেন স্কয়ার এগ্রোভেট ডিভিশনের ডেপুটি জেনারেল ম্যানেজার জয়ন্ত দত্ত গুপ্ত, সিনিয়র এক্সিকিউটিভ ইমতিয়াজ আহমেদ সাদিক ও জিল্লুর রহমান।

এদিকে এর আগে চা বাগান ম্যানেজারগণের আড্ডার কেন্দ্র চা ক্লাবঘরকে আধুনিকায়ন ও নিয়মিত আড্ডা চলমান রাখার জন্য নতুনভাবে উদ্যোগ গ্রহণ করা হয়।