ধর্মীয় ভাবগাম্ভীর্য আর সৌহার্দ্য-সম্প্রীতি মেলবন্ধনে যুক্তরাষ্ট্রে উপজেলা পর্যায়ের অন্যতম বৃহৎ আঞ্চলিক সংগঠন বাংলাদেশ বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতির ইফতার ও দোয়া মাহফিল সোমবার (১৮ মার্চ) ২০২৪ ওজন পার্কের ম্যাজেস্টিক মার্কুইস হল রুমে অনুষ্ঠিত হয়।

সমিতির সভাপতি মো. আব্দুল মান্নানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রেজাউল আলম অপুর সঞ্চালনায় দোয়া ও ইফতার মাহফিলে মঞ্চে উপস্থিত ছিলেন অনুষ্ঠান আয়োজক কমিটির আহবায়ক ও সমিতির সহ-সভাপতি মুহিবুর রহমান রুহুল। সমিতির উপদেষ্টাদের মধ্যে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মুজাহিদুল ইসলাম, গহর কিনু চৌধুরী, হারুন মিয়া ও ফখরুল ইসলাম (বেলাল)।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্রস্থ বাংলাদেশ সোসাইটির সহ সভাপতি ফারুক চৌধুরী, জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকার সভাপতি বদরুল খান, সাবেক সভাপতি বদরুন নাহার খান মিতা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রুকন হাকিম, বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতি ইউএসএ’র সাবেক সভাপতি বীরমুক্তিযোদ্ধা মো. আব্দুর রাজ্জাক, মাসুদুল হক ছানু, মোস্তফা কামাল ও মকবুল রহিম চুনই, সাবেক সাধারণ সম্পাদক মিসবাহ আহমদ, ফখরুল ইসলাম দেলোয়ার ও শামীম আহমদ।

এ ছাড়া দোয়া ও ইফতার মাহফিলে যুক্তরাষ্ট্রস্থ বাংলাদেশ সোসাইটি, জালালাবাদ এসোসিয়েশন এবং বিয়ানীবাজার উপজেলার বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। কোরআন তেলাওয়াত করেন বিয়ানীবাজারের সন্তান তরুণ হাফিজ হুজাইফা। ইফতারের পূর্বে উপস্থিত সবাইকে নিয়ে মুনাজাত করা হয়। মুনাজাত পরিচালনা করেন বিশিষ্ট ইসলামী আলোচক মাওলানা দেলোয়ার হোসেন।

এদিকে, সমিতির আয়োজিত বিশাল এই আয়োজন অত্যন্ত সুশৃঙ্খল ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করায় আগত অতিথিবৃন্দ বিয়ানীবাজার সমিতির বর্তমান কমিটির সকল দায়িত্বশীলদের ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে উপস্থিত সবাইকে স্বাগত জানিয়ে ইফতার ও দোয়া মাহফিলে উপস্থিত হওয়ার জন্য সবাইকে ধন্যবাদ জানান সমিতির বর্তমান কমিটি ও আয়োজক কমিটির দায়িত্বশীলরা।

বাংলাদেশ বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতি ইউএসএ ইনক এর সভাপতি মো.আব্দুল মান্নান বলেন, এই প্রবাসে বিয়ানীবাজার সমিতি সৌহার্দ্য-সম্প্রীতি একটি উজ্জল দৃষ্টান্ত আর তার উদাহরণ আজকের এই ইফতার মাহফিল। এই দৃষ্টান্ত আজকের দিনে অন্যান্য আঞ্চলিক সংগঠন এ পাওয়া দুর্লভ। এই সম্প্রীতি ধরে রাখতে আমি এবং আমার পরিষদ বদ্ধপরিকর পূর্বের ন্যায় আমরা আগামীতেও সৌহার্দ্যপূর্ণ পরিবেশ বজায় রেখে চলব আপনাদের সকলের সহযোগিতায়।

সমিতির সাধারণ সম্পাদক রেজাউল আলম অপু বলেন, মূলত যুক্তরাষ্ট্রের মতো দেশে বসবাসরত সকল বিয়ানীবাজারবাসী একই সুতোয় গাঁথা, আমার সবাই একই পরিবারের মানুষ। যা আজকের এই দোয়া ও ইফতার মাহফিলে সকলের সার্বিক সহযোগিতার পাশাপাশি উপস্থিতিই প্রমাণ করেছে। তিনি বলেন, ইফতার মাহফিলের সফল পরিসমাপ্তি এবং আমাদের সকলের সার্বিক সৌহার্দ্য-সম্প্রীতিকে পুঁজি আগামী দিনে সমিতিকে আরও সামনের দিকে অগ্রসর করে নিতে আমি সকলের সম্মিলিত সহযোগিতা প্রত্যাশী।

ইফতার ও দোয়া মাহফিল আয়োজন ও বাস্তবায়ন কমিটির আহ্বায়ক মুহিবুর রহমান রুহুল ও সদস্য সচিব ফয়েজ আহমদ অনুষ্ঠানে সকলের উপস্থিতি জন্য সবাইকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানান।

 

উল্লেখ্য, অনুষ্ঠানটি সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সার্বিক সহযোগিতায় ছিলেন আহবায়ক কমিটির সদস্য এবং রাজু আহমেদ, শামসুল আলম শিপলু, আবু রাসেল, ইকবাল হোসেন, শরিফ আহমদ এবং কার্যকরী পরিষদের কোষাধক্ষ্য আব্দুল হান্নান দুখু, সাংগঠনিক সম্পাদক মাহমুদুল কবির রুবেল, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক সিদ্দিক আহমদ, ক্রীড়া সম্পাদক জামিল আহমদ জাফরুল, মহিলা বিষয়ক সম্পাদিকা হাফছা ফেরদৌস হেলেন, কার্যকরী সদস্য মাহবুব উদ্দিন আলম, মো. আমান উদ্দিন, মাসুদুর রহমান, রেজওয়ান আহমদ ও ফরহাদ হোসাইন।